চট্টগ্রাম বিভাগসারাদেশ

ব্র্যাকের চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমানের মায়ের ইন্তেকাল

চট্টগ্রাম প্রতিনিধি: বিশিষ্ট অর্থনীতিবিদ ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এবং ব্র্যাকের চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমানের মা রত্নাগর্ভা জোহরা বেগম মারা গেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (১৭ জুন) দিবাগত রাত ২টায় চট্টগ্রাম নগরের পাঁচলাইশের নিজ বাসভবনে তিনি মৃত্যুরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর।

জোহরা বেগমের মেয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক শিশু সার্জারি বিভাগের প্রধান ডাক্তার তাহমিনা বানু তার মায়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

এর আগে গত ১১ জুন বিশিষ্ট অর্থনীতিবিদ ও শিক্ষাবিদ ড.হোসেন জিল্লুর রহমান নিজ ফেসবকু ওয়ালে মায়ের সাথে তিনটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘মায়ের স্পর্শের চেয়ে মূল্যবান আর কী হতে পারে? সর্বদা চেতনায় অদম্য। আমি যখন আপনাার সাথে না থাকি তখনও আমি সবসময় আপনার সাথে থাকি।’ তাদের গ্রামের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশে।

জানা যায়, জোহরা বেগমের স্বামী ছিলেন চট্টগ্রামের বিশিষ্ট প্যাথলজিস্ট ডা. আবদুল মতিন। তাদের সব ছেলেমেয়েই নানা ক্ষেত্রে প্রতিষ্ঠা পেয়েছেন।

এর মধ্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক বিশিষ্ট চিকিৎসক প্রফেসর মহসিন জিল্লুর করিম, মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে দ্য ক্যাথলিক ইউনিভার্সিটি অব আমেরিকাতে সহযোগী অধ্যাপক স্থপতি আদনান মোরশেদ। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের শিশু সার্জারি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. তাহমিনা বানু এবং বিশিষ্ট অর্থনীতিবিদ ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এবং ব্র্যাকের চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button