দুর্যোগসারাদেশ

মিরসরাইয়ে ডাকাত দলের দুই সদস্য আটক

চট্টগ্রাম প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাকাতির সাথে জড়িত  ডাকাত দলের দুই সদস্যকে আটক করেছে মিরসরাই থানা পুলিশ। শনিবার (২৬ অক্টোবর) অভিযোন চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত দুই ডাকাত হলো শাহরিয়া (২৫) ও আশরাফুল (২২)। তাদের দুজনের বাড়ি উপজেলার ১২ নং খৈয়াছড়া ইউনিয়নের নিজতালুক গ্রামে।

জানা গেছে, সম্প্রতি ঢাকা-মহাসড়কের বিভিন্ন স্থানে রাতের বেলায় রড বা ভারি লোহা নিক্ষেপ করে অভিনব কায়দায় ডাকাতির ঘটনা দিনে দিনে বেড়েই চলছিলো। গত কয়েকদিন আগে একটি ডাকাতি ঘটনার জের ধরে তাদের আটক করা হয়।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ জাহিদুল কবির জানান, মহাসড়কে ডাকাতির সাথে জড়িত শাহরিয়া (২৫) ও আশরাফুল (২২) কে গতকাল রাতে ওসি তদন্ত বিপুল চন্দ্র দেবনাথের নেতৃত্বে অভিযান পরিচালনা করে আটক করা হয়।

গত ২২ অক্টোবর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিজামপুর এলাকায় রাতে তরিকুল ইসলাম নামের নৌ বাহিনী এক কর্মকর্তা নিজস্ব প্রাইভেট নিয়ে যাবার সময় অভিনব কায়দায় মুখোশধারী ৮-১০জন ডাকাত দল তার উপর আক্রমণ করে নগদ ৩ লক্ষ ১০ হাজার টাকা, ১ টি মোবাইল ফোন সহ বিভিন্ন প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়।

এই অবস্থায় তিনি সীতাকুন্ড থানায় আশ্রয় নিলে সীতাকুন্ড থানা মিরসরাই থানাকে অবগত করে। ঘটনার পরদিন নৌ বাহিনী কর্মকর্তা তরিকুল ইসলাম মিরসরাই থানায় এক মামলা দায়ের করেন। এর পর মিরসরাই থানা পুলিশ ঘটনা উদঘাটন ও ডাকাতদের আটক করতে অভিযানে নামে। প্রথমে শাহরিয়া (২৫) নামে এক ডাকাতকে আটক করে এবং তার দেওয়া তথ্য মতে একই এলাকার আশরাফুল ইসলাম (২২) নামে অপর ডাকাতকে আটক করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে তারা তাদের এক বড় ভায়ের নির্দেশে এই ডাকাতি কর্মকান্ডে অংশগ্রহন করে। পুলিশ তদন্তের স্বার্থে সেই বড় ভায়ের নাম বলতে অপরাগতা প্রকাশ করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button