সারাদেশ

রৌমারীতে বিজিবি’র হাতে গরু ও ইয়াবাসহ আটক-২

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারীতে ভারতীয় দুই গরু ও ৪৫ পিস ইয়াবাসহ দুই ব্যক্তিকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। সোমবার (২৩ মার্চ) চরেরগ্রাম ও চুলিয়ারচর সীমান্ত থেকে তাদের আটক করা হয়। সকাল ৮টায় বিজিবি’র হাতে আটক ব্যক্তি হলেন, চরেরগ্রামের মৃত জাহের আলীর পুত্র আইয়ুব আলী (২২)। সে শৌলমারী এমআর স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণিতে লেখাপড়া করতো। একই দিন দুপুর ১টায় আটক আরেক ব্যক্তি হলেন, চুলিয়ারচর গ্রামের খোকা মিয়ার পুত্র মিজানুর রহমান (২৫)।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, চরেরগ্রাম সীমান্তের আর্ন্তজাতিক ১০৬০ মেইন পিলারের নিকট দিয়ে ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে বাঁশের আড়কির মাধ্যমে সীমান্তের কাঁটাতারের ওপর দিয়ে গরু আনার পথে বিজিবি সদস্যদের টহলরত দল ওই গরু চোরাকারবারি আইয়ুব আলীকে ভারতীয় দুইটি গরুসহ আটক করে। অপর দিকে বড়াইবাড়ী সীমান্তে আর্ন্তজাতিক ১০৬৮ মেইন পিলারের নিকট থেকে বড়াইবাড়ী ক্যাম্পের বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে মিজানুর নামের ব্যক্তির কাছ থেকে ৪৫ পিস ইয়াবাসহ আটক করে বিজিবি।

এ বিষয়ে জামালপুর ব্যাটালিয়নের (৩৫ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল এসএম আজাদ আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, গয়টাপাড়া বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার নুরুল আমিনের নেতৃত্বে ৬ সদস্যের একটি টহলদল সকালে ভারত হতে চোরাকারবারি গরু আনার পথে এক ব্যক্তিকে আটক করে। তিনি আরো বলেন, একই দিনে বড়াইবাড়ী ক্যাম্পের নায়েক দুলাল মিয়ার নেতৃত্বে ৪ সদস্যের একটি টহলদল চুলিয়ারচর এলাকা থেকে ৪৫ পিস ইয়াবাসহ আরেক ব্যক্তিকে আটক করে তাদের রৌমারী থানায় সোপর্দ করা হয়েছে।

রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) দিলওয়ার হাসান ইনাম জানান, বিজিবি’র হাতে আটক হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে মাদক ও চোরাচালান আইনে মামলা রুজু করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button