সারাদেশ

রৌমারী সীমান্ত থেকে বিএসএফ ধরে নিল বাংলাদেশিকে

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের রৌমারী সীমান্ত এলাকা থেকে ইসমাইল হোসেন কালু (৩২) নামের এক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র সদস্যরা। ধরে নিয়ে যাওয়ার সময় তাকে বেদম মারপিট করে বিএসএফ। শুক্রবার (১৩ মার্চ) সন্ধা সাড়ে ৭টার দিকে উপজেলার দাঁতভাঙ্গা এলাকার ছাটকরাইবাড়ি সীমান্তে ওই ঘটনা ঘটে।

সীমান্তের একাধিক সূত্রে জানা গেছে, সন্ধার দিকে বাংলাদেশি একদল গরু ব্যবসায়ি আন্তর্জাতিক মেইন পিলার নং ১০৫৪ এর কাছে ছাটকরাইবাড়ি সীমান্ত দিয়ে কাটাতারের বেড়ার ওপর দিয়ে ভারত থেকে গরু নামাতে যায়। এসময় ভারতের দ্বীপচর বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্য তাদেরকে ধাওয়া করে। একপর্যায় বিএসএফ সদস্যরা কাটাতারের বেড়া পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে কালু মিয়াকে ধরে টেনে হিচরে নিয়ে যায়। এসময় বিএসএফ সদস্যরা কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায় বলে জানা গেছে। ইসমাইল হোসেন কালুর বাড়ি উত্তর কাউনিয়ারচর গ্রামে। তার বাবার নাম বেলাল হোসেন।

এ প্রসঙ্গে জামালপুর ৩৫ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লে: কর্নেল এসএম আজাদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সীমান্তে থাকা আমাদের টহলদল ওই সীমান্তে উপস্থিত হয়। তারা ভারতের দ্বীপচর বিএসএফ ক্যাম্পে যোগাযোগের চেষ্টা করছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button