খুলনা বিভাগ

চুমুরদী ইউনিয়ন বাসী চায় নতুন চমক যার ভিতরে আছে মানবতা, আছে ভালোবাসা

ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি: ফরিদপুরের ভাংগা উপজেলার ১২ টি ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া। সেই ধারাবাহিকতায় চুমুরদী ইউনিয়নেও বইছে নির্বাচনের হাওয়া। আসন্ন ঈদুল আজাহা উপলক্ষে ফেস্টুন ব্যানারে ছেয়ে গেছে পুরো এলাকা।তারই মাজে মানবসেবায় এগিয়ে আছেন এলাকার গরীব দূঃখীর আপন মানুষ খ্যাত মানবতার ফেরিওয়ালা মোঃ জাহিদ শিকদার।যিনি সব সময় গরীব দূঃখী মানুষ সহ সকলের বিপদ আপদে মানুষের পাশে থাকেন।চুমুরদী ইউনিয়নের বিভিন্ন লোকের কাছে জানাযায় জাহিদ শিকদারের পিতা ছিলেন একজন আদর্শ শিক্ষক, বাবার আদর্শ বুকে লালন করে, এলাকায় জনসেবা মুলক কর্মকান্ড শুরু করে।এলাকার যেকোন উন্নয়ন মুলক কর্মকান্ডে ও কোন ধর্মিও কাজে তার ভুমিকা অসাধারন, যেমন, পূর্বসদরদী সরকারী টেকনিক্যাল কলেজ, পূর্বসদরদী সঃ প্রাঃ বিদ্যালয়ের নতুন ভবন, পৌরসভার সংযোগ স্থান মনিমুন্সীর খালের উপর ব্রীজ, ক্রস খালি খালের উপর ব্রীজ, পূর্বসদরদী বাস স্টান্ড হইতে ঘারুয়া বাজার পর্যন্ত পাকা রাস্তা, মনিমুন্সীর খাল হইতে আউড়া মাঠ পর্যন্ত রাস্তা পাকা করন, এছাড়া চুমুরদী ইউনিয়নে রায়পাড়া নাগপাড়া সহ চুমুরদী ইউনিয়নে বিদুৎআয়ান তার পরিশ্রম ছিলো চোখে পড়ার মত।এছাড়া প্রায় প্রতিবৎসর বাংলাদের সর্বউচ্চ খ্যাতি মান বক্তা দের আমন্ত্রণ করে বিশাল ওয়াজ মাহফিল দিয়ে থাকেন বলে জানা যায়, শিক্ষানুরাগী জাহিদ শিকদার প্রতি বছর চুমুরদী ইউনিয়নের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে জিপিএ-৫ প্রাপ্ত সকল ছাত্র/ছাত্রীদের মাজে ক্রেষ্ট উপহারদেন। তারই ধারাবাহিকতায় এই মহামারী করোনা ভাইরাসে চুমুরদী ইউনিয়নে গরিব দুঃখী অসহায় মানুষর পাশে তার অবদান অপরিসীম, রাতের আধারে ১বস্তা করে চাউল, ডাল তৈল ইত্যাদি মধ্যবিত্ত ও গরিব দুঃখী অসহায় মানুষের ঘরে ঘরে পৌছে দিয়েছেন। তাই এবার তার নিজ গ্রামে সে একক প্রার্থী হওয়ার সম্ভবনা রয়েছে বলে এলাকায় প্রচার হচ্ছে।
পূর্বসদরদি স্কুলের প্রধান শিক্ষক কাওছার বলেন,জাহিদ একজন পরিশ্রমি যুবক।জাহিদকে আমরা এলাকাবাসি যেকোন সমস্যায় পাশে পাই।তার ভিতর কোন অহংকার নাই,আমরা আগামি ইউনিয়ন পরিষদ নির্বাচনে এ রকম একজন শিক্ষিত যুবককেই জনপ্রতিনিধি হিসেবে দেখতে চাই।
সম্ভাব্য চেয়ারম্যানপ্রার্থী জাহিদ শিকদার বলেন,যতোদিন বেচে থাকব ইনসআল্লাহ মানুষের সেবা করে যাব।আমি এর আগে চুমুরদি ইউনিয়ন পরিষদের সদস্য হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে গেছি।আগামিতে যদি জনগন সুযোগ দেয়,তাহলে জনগনকে সাথে নিয়ে চুমুরদি ইউনিয়নের উন্নয়নের জন্য কাজ করে যাব।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button