সারাদেশ

বিরামপুর সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি’র সদস্যদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুরে অবস্থিত “বিরামপুর সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ” এর ৯’শ জন সদস্যকে বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতিতে সমিতির সামর্থ্য অনুযায়ী দুই দিনের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে- চাল, ডাল ও আটা। পৌর শহরের প্রফেসরপাড়ায় সমিতির স্থায়ী কার্যালয়ে এসব খাদ্যসামগ্রী প্যাকেটিং শেষে গত দুই দিনে ৯’শ সদস্যের বাড়ি বাড়ি গিয়ে সমিতির ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ এ খাদ্যসামগ্রী বিতরণ করেন।
সমিতির ম্যানেজার শাহীন কাদির জানান, বিরামপুর পৌরসভা এলাকার স্থায়ী বাসিন্দাদের নিয়ে গঠিত এ সমবায় সমিতির ৯০ ভাগ সদস্য দরিদ্র ও নি¤œ আয়ের কর্মজীবী মানুষ। বর্তমান সংকটময় পরিস্থিতিতে সাময়িক কর্মহীন হয়ে পড়া এ সকল সদস্যের পরিবারে সমিতির ব্যবস্থাপনায় এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।
সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান পরিস্থিতিতে সমিতির সদস্যদের মাঝে শেয়ার বিক্রি, সঞ্চয় ও ঋণের কিস্তি আদায় সাময়িকভাবে বন্ধ আছে। তবুও দু-এক জনের ব্যক্তিগত সহযোগিতা ও সমিতির ফান্ড হতে সামর্থ্য অনুযায়ী এ উদ্যোগ নেওয়া হয়েছে। যেহেতু আমাদের সমিতির অধিকাংশ সদস্যই দরিদ্র, সেহেতু সরকারি বা বেসরকারি কোন সংস্থা’র সহযোগিতা পাওয়া গেলে সদস্যদের মাঝে আরো বেশি পরিমানে খাদ্যসামগ্রী বিতরণ করা সম্ভব হতো।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সমিতির সহ-সভাপতি সাংবাদিক মোঃ শাহ্ আলম মন্ডল, সম্পাদক আবেদুর রহমান বিশ্বাস রনি, ব্যবস্থাপনা কমিটির সদস্য সাইফুল ইসলাম, লতিফুল খবির প্রমূখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button