রাজশাহী বিভাগসারাদেশ

লালপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফ এর অর্থ লোপাটের অভিযোগ

লালপুর (নাটোর) প্রতিনিধিঃ নাটোরের লালপুরে ঈদ উল ফিতর উপলক্ষে ১ম ও ২য় ধাপের ভিজিএফ এর নগদ অর্থ বরাদ্দের লোপাটের অভিযোগ উঠেছে উপজেলার আড়বাব ইউনিয়নের চেয়ারম্যানের গোলাম মোস্তফার বিরুদ্ধে। এ সংক্রান্ত একটি অভিযোগপত্র দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের উপ- পরিচালক বরাবরে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। এছাড়া অভিযোগের অনুলিপি নাটোরের জেলা প্রশাসক, লালপুর থানা নির্বাহী অফিসার এর নিকট দেয়া হয়েছে বলে জানিয়েছেন তারা।
অভিযাগপত্র থেকে জানা যায়, ২০২০-২০২১ অর্থ বছরের ১ম ধাপে ওই ইউনিয়নে পাঁচ’শ পরিবারের মাঝে প্রতি পরিবারের জন্য পাঁচ শত টাকা করে মোট দুই লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। এ তালিকায় পাঁচ’শ জনের নামের তালিকা থাকলেও এর মধ্যে ৫১ জন উক্ত টাকা পাননি বলে অভিযোগে উল্লেখ করা হয়। এছাড়া ২য় ধাপে এক হাজার পাঁচ’শ ৪১ পরিবারের মধ্যে প্রতি পরিবারের জন্য ৪৫০ টাকা করে বরাদ্দ দেয়া হয়। এ তালিকাতেও নাম আছে অথচ তালিকার মধ্যে ৭৭ জন টাকা পাননি বলে অভিযোগে দাবি করেন।
ভুক্তভুগী জামাত আলী এ প্রতিবেদককে জানান, তালিকায় তার নাম থাকলেও তাকে টাকা দেয়া হয়নি, তার মত আরো অনেক লোক আছে যাদের নাম তালিকায় আছে কিন্তু টাকা পায়নি, আমাদের নামের টাকা চেয়ারম্যান লোপাট করেছে। অপর ভুক্তভুগী আবু তাহের সহ একাধিক ভুক্তভুগী জানান, তাদের নামও তালিকায় আছে অথচ তারা কোন টাকা পাননি, তবে চেয়ারম্যান এসে একটি খাতায় তাদের স্বাক্ষর নিয়ে গেছে বলে জানান তারা।
আড়বাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা তার বিরুদ্ধে করা অভিযোগের বিষয়ে জানান, অভিযোগ টি মিথ্যা ও বানোয়াট, আমি দলীয় কোন্দলের শিকার হয়েছি, আমার মানক্ষুন্ন করার লক্ষ্যে ষড়যন্ত্র মূলক ভাবে এ অভিযোগ দেওয়া হয়েছে।
লালপুর উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্ব প্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি শাম্মী আক্তার অভিযোগপত্রের কথা স্বীকার করে জানান, যেহেতু অভিযোগটি দূর্যোগ ব্যবস্থাপনা উপ-পরিচালক বরাবর দেওয়া হয়েছে তাই উর্দ্ধতন কর্মকর্তা যে নির্দেশনা দিবেন সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button