রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রামে বন্যার্ত ৩শ মানুষের মাঝে ত্রান বিতরণ করলেন সেনা বাহিনী

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ত্রান বিতরন করেছে সেনা বাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন রংপুর এ্যারিয়া।
শনিবার দুপুরে সেনা বাহিনীর ৭২ ও ৩০ ব্রিগেডের ব্যাবস্থাপনায় কুড়িগ্রাম সদর উপজেলা ও চিলমারী উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের উপর আশ্রয় নেয়া ৩শ বানভাসী মানুষকে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, লবন তেল ও আলুসহ বিভিন্ন খাদ্য সামগ্রী দেয়া হয়।
এসময় ক্যাপ্টেন মিজান উর রশীদ ভুঁইয়া, লেফটেন্যান্ট ইজাজ আহমেদ সার্জন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার শেখ মাহবুবুল মোর্শেদ উপস্থিত ছিলেন।
গত ১১ দিন ধরে কুড়িগ্রামে ব্রহ্মপুত্র ও ধরলার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে দুর্ভোগ বেড়েছে চরাঞ্চল ও নি¤œাঞ্চলের লক্ষাধিক বানভাসী মানুষের। পানিবন্দী মানুষের অনেকেই পানি উন্নয়ন বোর্ডের বাধ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে। অনেকে তাদের নিজ বাড়ীতেই বাশ ও কাঠ দিয়ে উচু মাচা তৈরী করে সেখানেই বাস করছেন। হাতে কাজ ও ঘরে খাবার না থাকায় খাদ্য সংকট তীব্র আকার ধারন করেছে এসক মানুষের। এ অবস্থায় খেয়ে না খেয়ে দিন কাটছে বন্যা কবলিত হতদরিদ্র পরিবারগুলোর।
পাশাপাশি পানি বাড়া-কমার সাথে সাথে ব্রহ্মপুত্র, ধরলা, তিস্তা ও দুধকুমারের বেশ কিছু এলাকায় দেখা দিয়েছে নদী ভাঙ্গন। ভাঙ্গনের শিকার পরিবারগুলোর বাসস্থানের পাশাপাশি দেখা দিয়ে খাদ্য সংকটও।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button