সারাদেশ

কুড়িগ্রাম রৌমারীতে ছাগল ধরা নিয়ে বিজিবি ও গ্রামবাসির সংঘর্ষ, আহত শিশু

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী সীমান্তÍ এলাকায় ছাগল ধরাকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসির মধ্যে সংষর্ষ হয়েছে। এতে বিজিবি’র এফএস সদস্যের লাঠির আঘাতে নুসরাত জাহান (৪) নামের এক শিশু আহত হয়। আহত শিশুকে উদ্ধার করে রৌমারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ সোমবার (২০ এপ্রিল) দুপুরে উপজেলার যাদুরচর ইউনিয়নের দক্ষিন আলগারচর সীমান্তবর্তী গ্রামে।
গ্রামবাসি সূত্রে জানাগেছে, উপজেলার দক্ষিন আলগারচর গ্রামের ১০৭০-৭১ আর্ন্তজাতিক মেইন পিলারের মাঝামাঝি দিয়ে নোম্যান্সল্যান্ড এরিয়ায় ছাগলগুলো ঘাস খায়। এসময় বিজিবি’র এফএস সদস্য আল আমিন ও জসিম আহমেদ ছাগলগুলোর মধ্যে কয়েকটি ছাগল ধরে। পরে ছাগলগুলোর মালিকরা ছাগল ফেরত চাইতে গেলে এফএস সদস্য দুইজন উৎকোচ দাবী করলে উভয়ের মধ্যে বাকবিতন্ডতার সৃষ্টি হয়। এসময় বিজিবি’র এফএস সদস্য বিষয়টি বালিয়ামারী ও খেওয়ারচর বিজিবি ক্যাম্পে সংবাদ দিলে ক্যাম্প থেকে আসা বিজিবি’র সদস্যদের উপস্থিতিতে মিমাংসা চলাকালে আবারো কথাকাটাকাটির এক পর্য্যায়ে বিজিবি ও ছাগল মালিকসহ গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষ বাধে। এ সময় ৪ বছরের শিশু নুসরাত জাহানের মাথায় প্রচন্ড আঘাত পায়। পরে স্বজনরা রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রৌমারী হাসপাতালে চিকিৎসা করতে নেন।
রৌমারী হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা: সেলিম আহমেদ বলেন, শিশুটির মাথায় প্রচন্ড আঘাত পেয়ে ফেটে গেছে। ক্ষতস্থানে কয়েকটি সেলাই দেওয়া হয়েছে।
যাদুরচর ইউপি চেয়ারম্যান সরবেশ আলী জানান, ভুলবুঝাঁবুঝির এক পর্যায় অনাকাঙ্খিত ঘটনাটি ঘটে। ঘটনাস্থলে গিয়ে বিজিবি’র সিও’র সাথে কথা বলে উভয়কে শান্ত করে তাৎক্ষণিক মিমাংসা করে দেওয়া হয়েছে।
এ প্রসঙ্গে জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) এর অধিনায়ক লে: কর্নেল এসএম আজাদ বলেন, ছাগল আটককে কেন্দ্র করে গ্রামবাসিরা বিজিবির উপর চড়াও হয়। এতে অনাকাঙ্খিত ঘটনার সৃষ্টি হলে দ্রুত বিষয়টি ইউপি চেয়ারম্যানের মাধ্যমে নিষ্পত্তি করে দেওয়া হয়। আপাতত পরিস্থিতি শান্ত।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button