রংপুর বিভাগসারাদেশ

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে পলাশবাড়ীতে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের প্রতীকী অনশন

পলাশবাড়ী (প্রতিনিধি) গাইবান্ধাঃ স্বাস্থ্যবিধি মেনে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গাইবান্ধা আঞ্চলিক শাখার উদ্যোগে পলাশবাড়ীতে প্রতীকী অনশন কর্মসূচী পালন করা হয়েছে।
ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টের শিক্ষা প্রতিষ্ঠান সমূহে সরকারের বাজেটে আর্থিক বরাদ্দসহ ১৩ জুন ঘোষিত সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়টি বহাল রাখার দাবীতে বুধবার (৯ জুন) সকালে পলাশবাড়ী পৌরশহরের চৌমাথা মোড়ে প্রতীকী অনশনের অংশগ্রহণ করেন বিভিন্ন কিন্ডারগার্টেন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, পরিচালক, অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ।
বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের গাইবান্ধা আঞ্চলিক শাখার সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক জাকির হোসেন, মকবুল হোসেন, রুহুল আমিন, এমএ হাসান আলী ও স্বাধীন সরকার প্রমুখ ছাড়াও অন্যান্যরা।
বক্তারা বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে যখন গার্মেন্টস চলছে, যানবাহন চলছে, রেস্টুরেন্ট-রিসোর্ট চলছে তখন কেনো শিক্ষা প্রতিষ্ঠান চলতে পারে না। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবী জানান তারা। সেইসাথে করোনাকালীন সরকারি ঘোষণা এবং ক্ষতিগ্রস্ত শিক্ষক-কর্মচারীদের জন্য প্রণোদনা দাবী করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button