রংপুর বিভাগসারাদেশ

সরকারি কাজে বাধা, সৈয়দপুর পৌরসভার বিরুদ্ধে থানায় অভিযোগ

নীলফামারী জেলা প্রতিনিধি: নিজস্ব জমিতে স্থাপনা নির্মাণে বাধা দেয়ায় সৈয়দপুর পৌর পরিষদের বিরুদ্ধে থানায় অভিযোগ (সাধারণ ডায়েরি) করেছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

গত ২৩ জুন নীলফামারী জেলার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো.মাহমুদ আলম বাদী হয়ে ওই অভিযোগ দায়ের করেন।

সৈয়দপুর থানায় করা ১২২২ নং জিডি সূত্রে জানা যায়, উপজেলার বাঙ্গালীপুর মৌজার ০৫ নং খতিয়ানের ৬৩৭ নং দাগে ১৯৬২ সালে ওই অধিদপ্তরের অনুকূলে ১.০৯ একর জমি অধিগ্রহণ করা হয়। ঘটনার দিন ওই জমিতে অধিদপ্তর আঞ্চলিক পানি পরীক্ষাগার ও ভিআইপিদের জন্য স্থাপনা নির্মাণের জন্য মাটি পরীক্ষা করণের মাধ্যমে অন্যান্য কাজ সম্পাদনের জন্য মালামাল ও কর্মচারী পাঠায়। সরকারী নির্মান কাজে পৌরসভার অনুমতির প্রয়োজনীয়তা না থাকা সত্বেও অনুমতি ব্যাতিত স্থাপনা নির্মান করা হচ্ছে বলে অভিযোগ তুলে দুপুর ২ টা ১৫ মিনিটে কিছু লোকজন এসে নিজেদের পৌরসভার কর্মচারী পরিচয় দিয়ে পরীক্ষাগারের অস্থায়ী স্থাপনা ভাঙ্গচুরসহ নির্মান কাজে বাধা প্রদান করে। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button