সারাদেশ

কুড়িগ্রামে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা করলেন পৌর মেয়র জলিল

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে করোনা সচেতনতায় কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য সরকারী-বেসরকারী ভাবে খাদ্য সহায়তা অব্যাহত রয়েছে।

সোমবার সকালে কুড়িগ্রাম পৌর মেয়র আব্দুল জলিল নিজ উদ্যোগে চাল, ডাল, আলু, সাবানসহ বিভিন্ন উপকরনের প্যাকেট করে বিতরণ শুরু করেছে। পর্যায়ক্রমে পৌর সভার ৩ হাজার মানুষের মাঝে এ খাদ্য সহায়তা বিতরণ করবেন বলে জানান তিনি।

অন্যদিকে সরকারী ভাবে জেলার ৯ উপজেলায় উপজেলা প্রশাসনের তত্বাবধানে ৩ হাজার ৪শ পরিবারের মধ্যে ১৯৬ মেট্রিক টন চালসহ ১০ লাখ ২০ হাজার টাকার বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এ কার্যক্রমের উদ্যোগে প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, লবন, সাবান বিতরণ অব্যাহত রয়েছে। সামাজিক দুরত্ব নিশ্চিত করতে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌছে দেয়া হচ্ছে বলে জানান জেলা প্রশাসক।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, জেলার ৯ উপজেলা ও ৩ পৌসভায় ১ হাজার ৯শ ৬০ পরিবারকে ১০ কেজি করে চাল এবং ৩ হাজার ৪শ পরিবারকে ১ কেজি করে চাল, ৫ কেজি আলু, ডাল, লবন এবং সাবানসহ বিভিন্ন উপকরন বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। আমাদের কাছে পর্যাপ্ত চাল রয়েছে। এছাড়া দু’একদিনের মধ্যে কর্মহীন হয়ে পড়া ও হতদরিদ্র মানুষের সহায়তায় স্থানীয় ভাবে তহবিল গঠন করা হবে। খাদ্য সহয়তা অব্যাহত থাকবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button