সারাদেশ

কুমিল্লায় সিঙ্গাপুর থেকে আসা প্রবাসীর করোনা আক্রান্তের লক্ষণ

কুমিল্লার চান্দিনায় সিঙ্গাপুর থেকে আসা প্রবাসীর মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিয়েছে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে ওই যুবকসহ উপজেলাবাসী। প্রবাসী ওই ব্যক্তির নমুনা সংগ্রহে মহামারী রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) টিমের একজন সদস্য বুধবার বিকালে চান্দিনা পৌঁছায়। নমুনা সংগ্রহের পর সন্ধ্যায় তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।

জানা যায়, বুধবার সকালে প্রবাসী যুবক (৩২) আইইডিসিআর এর নির্ধারিত নম্বর ফোন করে তার সমস্যা জানান। আইইডিসিআর থেকে জেলা সিভিল সার্জনের কাছে ফোন আসে। জেলা থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খবর আসার পর তৎপর হয়ে উঠে প্রশাসন।

যুবক জানান- ২০১০ সালে সিঙ্গাপুর যাই। ২০১৯ সালের মে ছুটিতে এসে বিয়ে করে আবার আগস্ট মাসে সিঙ্গাপুর চলে যাই। চলতি মাসের ৬ তারিখ সিঙ্গাপুর থেকে বাংলাদেশে আসার পর বিমানবন্দরে আমাকে চেক করে একটি কার্ড দেয়। গত ৩ দিন যাবত আমার জ্বর, সর্দি ও গলা ব্যথা থাকায় আমি বুধবার সকালে ওই কার্ডে থাকা নম্বরে ফোন করে বিষয়টি জানাই।

চান্দিনা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আহসানুল হক জানান- ওই ছেলেটির সাথে আমার কথা হয়েছে। তার যে সমস্যা তাতে ধারণা করা হচ্ছে করোনা ভাইরাসের লক্ষণ রয়েছে। তাকে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছি। ঢাকা থেকে আইইডিসিআর এর একজন সদস্য এসে নমুনা সংগ্রহ করেছে। রিপোর্ট হাতে পাওয়ার আগে করোনা ভাইরাসের বিষয়টি নিশ্চিত নয়। এটা সন্দেহ মাত্র।

এদিকে, সকাল থেকে এ ঘটনা শোনার পর এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। প্রবাসীর বিষয়ে জানতে তার গ্রামের একাধিক ব্যক্তির সাথে যোগাযোগ করলে ওই বাড়িতে কেউ যেতে রাজি হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ জানান, এখনই আতঙ্কিত হওয়ার কিছু নেই। যতক্ষণ না পর্যন্ত করোনা ভাইসার নিশ্চিত না হয়। এছাড়া প্রবাসী যুবককে ঘরে রাখা থাকার নির্দেশ দিয়েছি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button