ময়মনসিংহ বিভাগসারাদেশ

শ্রীবরদীতে বিদ্যুতায়িত জিআই তারে জড়িয়ে বন্য হাতির মৃত্যু

শেরপুর জেলা প্রতিনিধি : শেরপুরের গারো পাহাড়ে বিদ্যুতায়িত জিআই তাড়ে জড়িয়ে একটি বন্য হাতি মারা গেছে। আজ ভোরে শ্রীবরদী উপজেলার মালাকুচা নেয়া বাড়ি টিলার কাছে আমির উদ্দিনের সবজীর বাগানে বিদ্যুতায়িত জিআই তারের বেড়ার সাথে জড়িয়ে হাতিটি মারা যায়।
শেরপুরের গারো পাহাড়ের বন্যহাতির বিচরণ এলাকায় স্থানীয় লোকজন বনবিভাগের জবর দখলকৃত জমিতে বাড়ী-ঘর নির্মান এবং ধান ও সবজীর বাগান করে আসছে। এসব স্থানে বনবিভাগের নির্দেশনাকে উপেক্ষা করে সবজী, ধান ক্ষেত ও বাড়ির চারপাশে বিদ্যুতায়িত জিআই তারের বেড়া দিয়েছে। এসব জিআই তারে জড়িয়ে প্রায়ই হাতির মৃত্যুর ঘটনা ঘটে আসছে।
বন কর্মকর্তাদের নানাভাবে হুমকি ও আন্দোলন করে আসছে তারা। বনবিভাগের পক্ষ থেকে বিদ্যতায়িত জিআই তারের বেড়া তুলে নেয়ার জন্য বারবার নিষেধ করার পরও তারা তা মানছে না। একারনেই আজ মালাকুচা নেয়া বাড়ি টিলার কাছে আমির উদ্দিনের সবজীর বাগানে বন্য হাতিটি বিদ্যুতায়িত জিআই তারে জড়িয়ে মারা যায়।

মৃত হাতিটির ময়না তদন্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে রেঞ্জ কর্মকর্তা মো: রবিউল ইসলাম জানান।
অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার জানান, আমরা বিষয়টি তদন্ত করছি। যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button