রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রামের বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুর মৃত্যুঃ এলাকায় শোকের মাতম

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলায় বরাই খেতে গিয়ে অবৈধ সেচের সংযোগের বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’শিশুর করুন মৃত্যু হয়েছে। নির্মম এই ঘটনায় পরিবার ও এলাকায় শোকের মাতম চলছে।
ঘটনাটি ঘটেছে, বুধবার (১৭ মার্চ) উপজেলার

নাওডাঙ্গা ইউনিয়নের সীমান্ত ঘেঁষা বালাতাড়ি গ্রামে। নিহতরা হলো দিনমজুর মমিনুল ইসলামের ছেলে ৫ম শ্রেণী ছাত্র আল-আমিন (১২) এবং দিনমজুর আজিদুল ইসলামের ছেলে ১ম শ্রেণী পড়ুয়া আলিমুল হক (৫)। নিহত দুই শিশু আপন মামাতো ফুফাত ভাই। তারা দুজনেই বালাতাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

নিহত দুই শিশুর নানা ছকি উদ্দিন (৬০) জানান, জমির পাশে বরাই গাছ থেকে বরাই খেয়ে চিকন রাস্তা দিয়ে নাতী দুজনই খেলতে খেলতে বাড়ি আসছিল। এসময় প্রতিবেশি আবুবক্কর মিয়া বাড়ী থেকে ইরি বোরো চাষাবাদ করার জন্য সেচ দেবার জন্য অবৈধ বিদ্যুতের সংযোগের তার মাটির নিচে পরেছিল। সেই তারে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলে অচেতন হয়ে পড়ে শিশু দুটি। খবর পেয়ে স্বজনরা দুই শিশুকে দ্রুত উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ ফজিলাতুন নেছা বন্যা দুই শিশুকে মৃত ঘোষনা করেন।

নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুসাব্বের হোসেন মুসা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিদ্যুৎস্পৃষ্ট দুই শিশুর মৃত্যুর বিষয়টি থানায় জানানো হয়েছে। ঘটনাটি খুবেই দুঃখজনক।
কুড়িগ্রামÑলালমনিহাট পল্লী বিদ্যুৎ সমিতির ফুলবাড়ী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোস্তফা কামাল জানান, অবৈধ ভাবে সংযোগ নিয়ে সেচ দেয়া হলে তদন্ত করে মালিকের বিরুদ্ধে আইনাগত ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে ফুলবাড়ীর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায়,বিদ্যুৎস্পৃষ্ট দুই শিশুর মৃত্যু খবর শুনে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button