সারাদেশ

ফোন দিলেই খাবার পৌঁছে দিচ্ছেন ইউএনও উপমা

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা জাহান উপমার সরকারি নাম্বারে এক নারীর আকুতি—‘ম্যাডাম, ভুল হলে ক্ষমা করবেন। আমার বাসায় কিছু চাল, ডাল, তেলসহ কিছু খাবার যদি পাঠাতেন। নয়তো বিকেল থেকে না খেয়ে থাকতে হবে। হাতে কোনো টাকা-পয়সাও নাই। মোবাইল ফোনে শুধু ১০টাকা ব্যালেন্স আছে। আমার আশেপাশের আরো চার পরিবার আর্থিক সমস্যার মধ্যে আছে।’

পটিয়ার দক্ষিণ ভূর্ষি এলাকার এক নারী মঙ্গলবার ইউএনও ফারহানা জাহান উপমাকে ফোন দিয়ে এভাবেই কষ্টের কথা জানান। এক ঘন্টার মধ্যেই দক্ষিণ ভূর্ষি এলাকার সেই বাড়িতে চাল, ডাল, তেল, পেঁয়াজ ও লবণ নিয়ে হাজির হন ইউএনও।

এছাড়াও বেলা ১২টা নাগাদ পটিয়া পৌর সদরের এক বৃদ্ধ দিনমজুর ফোন দিয়ে তার ৬ জনের সংসারের অসহায় অবস্থার কথা জানায় ইউএনও’র সরকারি নাম্বারে। দুপুরের মধ্যে এই ৫ পরিবারের কাছে আগামী দশদিন চলার মতো মোট ৮০ কেজি চাল, এবং তেল, আলু, ডাল ও লবণ পৌঁছে দেয়া হয়।

এ প্রসঙ্গে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা বলেন, খাবার ফুরিয়ে যাওয়া নিম্ন আয়ের এসব মানুষদের কল পাওয়ার সাথে সাথে ঘরে খাবার পৌঁছিয়ে দিচ্ছি। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত কয়েকদিন সবকিছু বন্ধ থাকায় অনেকের একেবারেই খাবার ফুরিয়ে যায়।

তিনি বলেন, খাবার ফুরিয়ে যাওয়া নিম্ন আয়ের এসব মানুষ ছাড়াও করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে যারা নিয়ম মেনে ঘরবন্দি রয়েছেন, তাদের ঘরেও পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button