জাতীয়লিড নিউজ

সব ধর্মীয় উপাসনালয়ে মাস্ক ব্যবহার করতে হবে

সব ধর্মীয় উপাসনালয়ে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলে সচেতনতা বৃদ্ধির বিষয়ে পরিপত্র জারি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

সম্প্রতি মন্ত্রণালয়ের স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের (প্রশাসন-১) উপসচিব মো. আনোয়ার হোসাইন আকন্দ স্বাক্ষরিত পরিপত্রটি জারি করা হয়।

পরিপত্রে বলা হয়েছে, করোনাভাইরাস প্রতিরোধ, ক্ষতিগ্রস্তদের মাঝে চলমান ত্রাণ কার্যক্রম এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি সুসমন্বয়ের লক্ষ্যে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোহাম্মদ আলী নরকে ঢাকা জেলার সমন্বয়কের দায়িত্ব প্রদান করা হয়।

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকা এবং ঢাকা জেলার পাঁচটি উপজেলায় জনসমাগম ও জনগণের চলাচল বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা থাকায় স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করা প্রয়োজন।

এতে বলা হয়, এমতাবস্থায় ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন এলাকা এবং ঢাকা জেলার পাঁচটি উপজেলায় নিম্নলিখিত স্থাপনা-স্থানে অবস্থানকারী, যাতায়াতকারী ব্যক্তিদের মধ্যে স্বাস্থ্যসচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহার নিশ্চিতকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

যেসব স্থাপনা ও স্থানে সচেতনতা বৃদ্ধি এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে, সেগুলো হলো –

১. মসজিদ, মন্দির, গির্জাসহ সব ধর্মীয় উপাসনালয়।

২. হাট-বাজার, দোকানপাট, শপিংমল এবং বিপণি-বিতান।

৩. গণপরিবহনের যাত্রী-চালক এবং চালকের সহকারী।

৪. গার্মেন্টস ফ্যাক্টরিসহ সব শিল্প-কারখানা।

৫. হকার, রিকশা-ভ্যান চালকসহ সব পথচারী।

৬. সব ধরনের সামাজিক অনুষ্ঠানে আগত ব্যক্তি এবং

৭. হোটেল-রেস্টুরেন্টে কর্মকর্তা-কর্মচারী ও আগত ব্যক্তি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button