বিজ্ঞান ও প্রযুক্তি

অপো’র নতুন স্মার্টফোন রেনো৪ শিগগিরই দেশের বাজারে

বাংলাদেশের বাজরে নতুন স্মার্টফোন রেনো৪ নিয়ে আসছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো।

উন্নত এআই স্মার্ট সেন্সর, চমৎকার ক্যামেরা, ট্রেন্ডি ডিজাইন ও ফাস্ট প্রসেসরে রেনো৪ স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে আরও বাড়িয়ে তুলবে বলে দাবি প্রতিষ্ঠানটির।

অপোর রেনো৪ এ ব্যবহার করা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের (এআই) কারণে ডিসপ্লে স্পর্শ না করেই শুধু হাতের ইশারায় ফোনের বিভিন্ন ফিচার নিয়ন্ত্রণ করা যাবে। ফোনটির কার্ভড ডিজাইনের চমৎকার ডুয়েল পাঞ্চ-হোল ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লেতে থাকছে অনন্য সেলফি ক্যামেরা। আর পেছনের ক্যামেরায় এআই কালার পোর্টেট এবং নাইট ফ্লেয়ার পোর্ট্রেট মোডে চমৎকার ডিটেইলসের নান্দনিক পোর্ট্রেট তোলা যাবে।

এছাড়া ফোনটিতে এআই কালার ভিডিও, সেকেন্ডে ৯৬০ ফ্রেমে এআই স্লো মোশন, আল্ট্রা স্টেডি ভিডিও ৩.০ এর ব্যবহারে ভিডিও করা হয়েছে।

রেনো৪ এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে শক্তিশালী ব্যাটারি থাকা সত্ত্বেও ফোনের আকার খুব বড় না হয়। এতে থাকছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি, যা দিয়ে মাত্র ২০ মিনিটের ব্যাটারির ৫০ শতাংশ চার্জ করা যাবে।

চমৎকার গতিতে কাজ এবং গেমিংয়ের জন্যে এ ফোনে শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট ব্যবহার করা হয়েছে। এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে কালার ওএস ৭.২।

শিগগিরই বাংলাদেশের বাজারে চোখ ধাঁধানো রঙে আসবে রেনো৪। যার ট্রেন্ডি ডিজাইন বাংলাদেশের স্মার্টফোন উৎসাহীদের আকৃষ্ট করবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button