রাজশাহী বিভাগসারাদেশ

শিবগঞ্জের মোকামতলায় বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

টিএমএসএস মানবাধিকার ও জেন্ডার বিভাগের বাস্তবায়নে এবং এইচইএম সেক্টর ও কৈশোর কর্মসূচীর আয়োজনে বগুড়ার শিবগঞ্জের মোকামতলা মহিলা ডিগ্রী কলেজে বাল্য বিয়ে ও যৌতুক প্রতিরোধে গত বুধবার ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।
উক্ত আলোচনায় মোকামতলা মহিলা ডিগ্রী কলেজের সভাপতি সাবেক শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আবু তাহের (রকি)। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিকেএসএফ-এর প্রতিনিধি মোঃ সুমন চৌধুরী, টিএমএসএস’র পরামর্শক কৃষিবিদ মোঃ আসাদুর রহমান, টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক সোহরাব আলী খান, মোকামতলা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এ.কে.এম আজিজুল ইসলাম, টিএমএসএস’র পরিচালক মাহাবুবর রহমান, উপ-পরিচালক সাজ্জাদ হোসেন প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস’র সিনিয়র জোনাল ম্যানেজার মিজানুর রহমান। কিশোরী কর্মসূচীর তথ্য তুলে ধরেন উক্ত কর্মসূচীর এপিসি সুয়াইবা আক্তার।
এসময় বক্তারা বলেন, দেশে মা ও শিশু মৃত্যুর প্রধান কারণ বাল্য বিয়ে। একমাত্র জনসচেতনতাই পারে এই অনাকাঙ্খিত মৃত্যু হ্রাস করতে। আধুনিক যুগে এসেও বাল্য বিয়ে মেনে নেয়া যায় না। বক্তারা এজন্য অভিভাবকদের কুসংস্কার থেকে দূরে থাকার পরামর্শ দেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মানবাধিকার কর্মী ও টিএমএসএস’র কর্মকর্তা সাহানা আফরোজ খানম।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button