সারাদেশদুর্যোগ

হালদা নদীতে অভিযানে ৫ হাজার মিটার জাল জব্দ

দক্ষিণ এশিয়ার কার্প জাতীয় মাছের অন্যতম প্রাকৃতিক প্রজনন ক্ষেত্র হালদা নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে মাছ ধরার কাজে ব্যবহৃত পাঁচ হাজার মিটার জাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। তবে, এ অভিযানে অবৈধভাবে মাছ শিকারে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

শনিবার (২ নভেম্বর) রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের পোড় কপালিয়া স্লুইস গেট এলাকায় অভিযানকালে পাঁচ হাজার মিটার জাল জব্দ করা হয়।

হালদায় অভিযানের সত্যতা স্বীকার করে ইউএনও রুহুল আমীন  জানান, হালদাকে অভয়াশ্রম হিসেবে ঘোষণা করেছে সরকার। এখানে জাল ফেলা নিষেধ। তাই নিষেধাজ্ঞা অমান্য করে জাল ব্যবহারের খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত জালগুলো উপজেলা কার্যালয়ে নিয়ে পুড়িয়ে ধ্বংস করা হবে উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যতেও ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ। এছাড়া অভিযানে সার্বিক সহায়তা করে গড়দুয়ারা ইউনিয়নের গ্রাম পুলিশ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button