চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ১২৬ জন, মৃত্যু একজনের

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ১৩৯টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২৬ জন। এনিয়ে চট্টগ্রামে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ২৯ জনে। এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় ১ জনের মৃত্যু হয়েছে। নতুন ১ জনের মৃত্যুসহ এ পযর্ন্ত মোট মৃত্যু ৫৮৮ জন। সিভিল সার্জন কার্যালয় থেকে বুধবার (১৯ মে) প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জনের প্রতিবেদনুযায়ী, চট্টগ্রামের আটটি ল্যাবে ১ হাজার ১৩৯টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২৭১ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭১ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫৪ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ২৮০ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৬ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২৬ জনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ১ হাজার ১৩৯টি নমুনা পরীক্ষা করে ১২৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৮৮ জন এবং উপজেলায় ৩৮ জন। নতুন ১ জনের মৃত্যুসহ এ পযর্ন্ত মোট মৃত্যু ৫৮৮ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button