চট্টগ্রাম বিভাগ

সব শিক্ষকের করোনা পজিটিভ, স্কুল বন্ধ ঘোষণা

কুমিল্লার লাকসাম পৌর শহরের পশ্চিমগাঁও সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন। এতে বিদ্যালয়টি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) কভিড-১৯ পরীক্ষায় প্রধান শিক্ষক শম্পা রানি সাহাসহ বিদ্যালয়ের আটজন শিক্ষকের সবার রিপোর্ট করোনা পজিটিভ আসে বলে জানিয়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

করোনায় আক্রান্ত অন্য শিক্ষকরা হলেন মো. শাহ আলম, মন্টু চন্দ্র ঘোষ, উম্মে কুলসুম, বিলকিস নাসরিন, মো. একরামুল হক খন্দকার মুন্না, কামরুন নাহার ও রুবিনা ইসলাম।

বিদ্যালয়ের প্রধানশিক্ষক শম্পা রানি সাহা বলেন, ‘দুই দিন ধরে আমার শরীর খারাপ লাগছিল। তাই আমি ও আমার স্বামীর করোনা পরীক্ষা করাই। দুজনের করোনা পজিটিভ আসে। বিষয়টি শিক্ষকদের জানালে মঙ্গলবার স্কুলের সকল শিক্ষক করোনা পরীক্ষা করান। পরীক্ষায় সবার রিপোর্ট পজিটিভ আসে। পরে বিষয়টি আমি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে জানালে তিনি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিদ্যালয় বন্ধ রাখতে বলেন।’

তিনি আরো বলেন, সব শিক্ষকই নিজ নিজ বাসায় থেকে চিকিৎসকের পরামর্শে চিকিৎসা নিচ্ছেন। এখনো কাউকে হাসপাতালে ভর্তি করার মতো পরিস্থিতি হয়নি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘বিষয়টি জানার পর স্থানীয় প্রশাসন এবং আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা মতে বিদ্যালয়টি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে বিদ্যালয় চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button