রাজশাহী বিভাগসারাদেশ

ধর্ষণ ও নারী নির্যাতনের শাস্তি মৃত্যদণ্ড করার দাবিতে চাঁপাইনবাবগঞ্জে সুজন এর মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জ সদরে ও ভোলাহাটে দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। ১০ অক্টোবর শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা  শহরের সেন্টু  মার্কেটে সামনে ও ভোলাহাট উপজেলা শাখা প্রেস ক্লাবের সামনে  এ মানববন্ধনের আয়োজন করা হয়েছে।
সকাল ১১ টায় সদর উপজেলার শহরের আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে মুজিব মঞ্চে সুশাসনের জন্য নাগরিক( সুজন) উদ্দ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিানে মোঃ আসলাম কবিরের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,সুজন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মনোয়ার হোসেন জুয়েল , সহ সভাপতি টুটুল রবিউল, সদর উপজেলা সুজনের সভাপতি প্রভাষক জাহাঙ্গীর আলম,সাধারণ সম্পাদক জারিফ হোসেন। এ সময় মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, সাবেক পৌর মেয়র মাওলানা আব্দুল মতিন,জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, সাবেক পৌর মহিলা কাউন্সিলর শরিফা খাতুন বেবি সহ সুজন এর জেলা নেতৃবৃন্দ । অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সুজনের সাংগঠনিক সম্পাদক মাসিদুর রহমান মাসুদ।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশে আইন আছে আইনের প্রয়োগ নাই,গত ৫০ বছের বাংলাদেশে যখন যে সরকার এসেছে, আমাদের মা, বোন, কন্যা,শিশু ও দেশের সাধারন মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। ধর্ষকদের কোন পরিচয় নায়,তাদের কোন দল নায়,তাদের কোন জাত নায়, ধর্ষক যেই হোক না কেন সকলকে আইনের আওতায় এনে শাস্তি কার্যকর করতে হবে। বর্তমান সরকারের শাসন কালে সারাদেশে নারী ও শিশু নির্যাতন,ধর্ষণের মতো জঘন্যতম ঘটনার প্রভাব বিস্তার পেয়েছে। আইনের কাছে সহায়তা চাইলে মানুষ সহায়তা পাচ্ছে না। তাই সরকারের কাছে আহব্বান জানিয়েছে নারী ও শিশু নির্যাতন বন্ধে দূত দোষীদের গ্রেফতার করে সবোচ্চ শাস্তি বিধান চালু করে তা বাস্তবায়ন করুন এবং ইসলামিক আইন অনুযায়ী দেশ পরিচালনা করার জন্যও আহব্বান করেন।
অপরদিকে, ভোলাহাট প্রেস ক্লাবের সামনে শনিবার সকাল সাড়ে দশটার সময় একই কারনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন সুজন ভোলাহাট উপজেলা শাখার সাধারণ সম্পাদক বি.এম রুবেল আহমেদ,যুগ্ম সাধারণ সম্পাদক  হাসনাত জামিল তারেক, সাংগঠনিক সম্পাদক ডাঃ ইসমাইল হক, কার্যকরী নির্বাহী সদস্য রুনান আলী, হাসিবুর রহমান নিলয়, সদর ইউনিয়ন শাখার সভাপতি শাহদাত হোসাই, সাধারণ সম্পাদক  আব্দুল আলিম, জামবাড়ীয়া ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মিকাইল ইসলাম সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ।দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন মানববন্ধনে উপস্থিত বক্তারা। মানববন্ধনে বক্তারা আরও দাবি তুলে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে বলেন আগামীতে যেন আইন সংশোধন করে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button