রাজশাহী বিভাগ

টিএমএসএস এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

টিএমএসএস ২০২১-২২ অর্থ বছরের জন্য বার হাজার চারশত আটচল্লিশ কোটি পঞ্চাশ লক্ষ টাকার বাজেট অনুমোদন করেছে। হোটেল মম ইন বগুড়ায় বার্ষিক সাধারণ সভায় মঙ্গলবার এ বাজেট অনুমোদন করা হয়। বার্ষিক সাধারণ সভায় টিএমএসএস এর জ্যেষ্ঠ মৃত্যু জনবলের মাতা-পিতার জন্য পেনশন ভাতা চালুসহ আগামী অর্থ বছরের জন্য একাধিক পরিকল্পনা গৃহিত হয়েছে।
দু‘দিনব্যাপী বার্ষিক সাধারণ সভার আলোচ্য বিষয় সমূহ উপস্থাপন করেন টিএমএসএস পরিচালনা পর্ষদের সদস্য সচিব ও প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। টিএমএসএস পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোছাঃ গুলনাহার পারভীনের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় সংস্থার পর্ষদ সচিব মিনতি আখতার বানু ২০২০-২১ এর বার্ষিক প্রতিবেদন উপস্থাপন এবং পরিচালনা পর্ষদের ট্রেজারার এ্যাড: মোঃ মকবুল হোসেনের পক্ষে সাবেক ট্রেজারার আয়শা বেগম স্থিতি পত্র পাঠ করেন। সভায় সর্ব সম্মতি ক্রমে বার্ষিক প্রতিবেদন, কর্মপরিকল্পনাসহ আগামী অর্থ বছরের বাজেট অনুমোদিত হয়। সভায় ২০২১ এর আলোচ্য বিষয়ের মধ্য গৃহীত পদক্ষেপের মধ্যে উল্লেখযোগ্য হল, মাতা-পিতা পেনশন ভাতা চালু, মৃত জনিত কারণে আজীবন সদস্য অর্ন্তভূক্তি, সরকারী কাজে সহযোগিতায় অংশ হিসাবে বগুড়ায় ট্যুরিস্ট পুলিশ ও পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) এর অফিস স্থাপনে জমি দান, মুজিব বর্ষ উপলক্ষ্যে জেলা প্রশাসনের অনুকূলে প্রধানমন্ত্রীর গৃহায়ন প্রকল্পে টিএমএসএস এর ১২১ শতক জমি বিষয়ে আলোচনা হয়। উক্ত সভায় রাজশাহী জেলার বানেসর এর মোঃ মহতাব তাহার দুই জামাই মেয়ে পরিবারসহ উপস্থিত থেকে প্রায় দেড় একর জমি দানের ঘোষণা এবং নথিপত্র হস্তান্তর করেন।
বার্ষিক সাধারণ সভায় আগত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সচিব, জাতীয় জাদুঘরের প্রতিষ্ঠাতা মহা-পরিচালক, একুশে ও স্বাধীনতা পদক প্রাপ্ত টিএমএসএস’র উপদেষ্টা ড. এনামুল হক, অনারারী উপদেষ্টা ও সাবেক অতিরিক্ত আইজিপি মোঃ মোখলেসুর রহমান, উপদেষ্টা ও পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ার মহা-পরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ, উপদেষ্টা ও বগুড়া সদর উপজেলার পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হায়দার আলী, টিএমএসএস’র আজীবন সদস্য ও সাবেক সংসদ সদস্য প্রফেসর আব্দুল মান্নান, আজীবন সদস্য ও মডার্ন হারবালের চেয়ারম্যান ডা. আলমগীর মতি, আজীবন সদস্য মোঃ সিরাজ উদ্দিন, পুন্ড্র ইউনিভার্সিটি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোজাফফর হোসেন, বিসিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক টিএম আলী হায়দার প্রমুখ। মঞ্চে উপস্থিত ছিলেন টিএমএসএস‘র পরিচালনা পর্ষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মাহমুদা বেগম,ভাইস-চেয়ারম্যান মোছাঃ আমেনা খাতুন,কোষাধ্যক্ষ এ্যাড. মোঃ মকবুল হোসেন। এ ছাড়াও সংস্থার পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্য,সাধারণ পরিষদের সকল সদস্য, উপদেষ্টা, পরামর্শক,আমন্ত্রীত অতিথিবৃন্দ,উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ,টিএমসি ও আরসিএইচের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ,বিসিএল গ্রুপের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ,পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের উর্দ্ধতন কর্মকর্তা ও টিএমএসএস পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ সাধারণ সভায় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জুম প্রোগ্রামের মাধ্যমে দেশের বিভিন্ন স্থান থেকে অতিথিবৃন্দ বক্তব্য রাখেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button