রাজশাহী বিভাগ

ঠেঙ্গামারা এলাকায় বোমা ককটেল বিস্ফোরণের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার ঃ ঠেঙ্গামারা এলাকায় বোমা, ককটেল বিস্ফোরণের প্রতিবাদে গত বুধবার ঠেঙ্গামারা উত্তর পাড়ায় বাঘোপাড়া, নওদাপাড়াসহ সংশ্লিষ্ট এলাকাবাসীদের নিয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত প্রতিবাদ সভায় বিশিষ্ট সমাজ সেবক আবুল কাসেম পাইকাড়ের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নিশিন্দারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম সরকার। আরও বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সদস্য মোছাঃ কল্পনা ইয়াসমিন, সদস্য মোঃ শাহজাহান আলী তালুকদার, সদস্য মোঃ জুলফিকার সরকার, সদস্য মোঃ জয়নাল আবেদীন, সদস্য এবিএম শাফিকুর রহমান, সাবেক সদস্য মোঃ আল-আমিন পেস্তা প্রমূখ। এ ছাড়াও সাবেক ইউপি সদস্য ও এলাকার মুরুব্বীগণ সভায় বক্তব্য রাখেন। প্রতিবাদ সভায় বক্তারা বলেন ঠেঙ্গামারা একটি আদর্শ গ্রাম। সে গ্রামের শান্তি বিনষ্টকারীদেরকে শাস্তির আওতায় আনতে হবে। জিআর ৩৭/২২ (সদর) নং মামলার আসামী যারা জামিনে আছেন। তাদের মধ্যে জালাল মন্ডলের জামাই সোহেল শেখ বহিরাগত ভাড়াটিয়া সন্ত্রাসীদের গ্রামে এনে সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করছেন। তাদের আইনের আওতায় আনতে হবে। প্রতিবাদ সভায় প্রায় হাজার জনতা সোহেল শেখ ও তার স্ত্রীকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করে তাদের বিচার দাবি করেন।
সভার প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান বলেন, টিএমএসএস এর নির্বাহী পরিচালক ইউনিয়ন পরিষদের নিকট লিখিতভাবে শুরুতেই বিচার চেয়ে আবেদন করেছেন। গ্রামের সর্বাধিক বয়স্ক ব্যক্তি আলহাজ্ব উমর আলী পাইকাড় বিচার চেয়ে আবেদন করেছেন। গ্রামের হাজার মানুষের স্বাক্ষরিত আবেদন যা পুলিশ সুপারকে দেওয়া হয়েছে। তার কপি আমাকে দিয়েছেন। আমরা ইউনিয়ন পরিষদে বসে এই অরাজকতা, ট্রাক ভাঙ্গা, ব্যাটারী ও ট্রাকের কাগজ পত্র চুরি করার মিথ্যা মামলা, নালিশী সম্পত্তিকে ট্রাক গ্যারেজ হিসেবে মিথ্যা ভাবে অভিহিত করা, ককটেল বিস্ফোরণ করা ইত্যাদি বিষয়ে সমীক্ষা চালিয়ে পরিষদে রেজুলেশন করা হবে। তিনি গ্রামবাসীকে ভয় না পাওয়ার পরামর্শ দেন এবং নাশকতাকারীকে তাদের পরিনাম অনেক খারাপ হবে বলে উপদেশ দেন। উল্লেখ্য গত ২৩/০১/২০২২ইং রাত্রি ৮:৩০ ঘটিকায় জিআর ৪/২২(সদর) নং মামলার বাদিনী মোছাঃ আঞ্জুমান আরা স্বামী মোঃ আব্দুল জলিল এবং মোঃ আবুল কাসেম পাইকাড় এর বাড়ীর সামনে বিকট শব্দে ককটেল বিস্ফোরণ হয়। পরেরদিন ২৪/০১/২০২২ইং তারিখে মোঃ আবুল কাসেম পাইকাড় বগুড়া সদর থানায় অভিযোগ দায়ের করেছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button