লিড নিউজশিক্ষাঙ্গন

কাল বুয়েটে ভর্তি পরীক্ষা

কণিকা অনলাইন : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিভিন্ন বিভাগে ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা আগামীকাল সোমবার (১৪ অক্টোবর) অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়। এর আগে ৫ অক্টোবর পরীক্ষা হওয়ার কথা থাকলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরে তারিখ পরিবর্তন করে।

এবার প্রথম বর্ষে ১২টি বিভাগে মোট এক হাজার ৬০ জন শিক্ষার্থী সুযোগ পাবে ভর্তিতে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.buet.ac.bd) পাওয়া যাবে।

এদিকে, ভর্তি পরীক্ষার জন্য আগামীকাল রবিবার ও পরদিন সোমবার (১৩ ও ১৪ অক্টোবর) আন্দোলন শিথিল করার সিদ্ধান্ত নিয়েছেন। এতে ভর্তি পরীক্ষা সম্পন্ন করা সম্ভব হবে বলে আশা করেন আন্দোলনকারীরা। গতকাল শনিবার (১২ অক্টোবর) দুপুর আড়াইটার পর বুয়েট ক্যাম্পাসে ক্যাফেটেরিয়ার সামনে আন্দোলনকারীরা এ সিদ্ধান্ত গণমাধ্যমকে জানান।

একটি ফেসবুক পোস্টকে ঘিরে শিবির সন্দেহে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন বুয়েট শাখা ছাত্রলীগের কিছু নেতাকর্মী। আবরার ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। গতকাল সোমবার ভোরে বুয়েটের শেরেবাংলা হল থেকে উদ্ধার করা হয় তাঁর লাশ।

ঘটনার পরই উত্তাল হয়ে ওঠে বুয়েট ক্যাম্পাস। সাধারণ শিক্ষার্থীরা আবরার হত্যার বিচারের দাবিতে শেরেবাংলা হলে অবস্থান নেন। এ ছাড়া একইভাবে উত্তাল হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসও। এ নিয়ে অনিশ্চয়তা দেখা দেয় বুয়েটে ভর্তি পরীক্ষায়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button