খেলালিড নিউজ

মুমিনুলের পর সেঞ্চুরি করলেন মুশফিক

ঢাকা টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট হাতে জ্বলে উঠেছে টাইগাররা। অধিনায়ক মুমিনুল হকের পর সেঞ্চুরি তুলে নিয়েছে মুশফিকুর রহিমও। তাদের জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তিন উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৩৭০ রান। মুমিনুল ১২১ ও মুশফিক ১১৬ রান নিয়ে ব্যাট করছেন।

মুমিনুল হক ৭৯ ও মুশফিকুর রহিম ৩২ রানে অপরাজিত থেকে আজ সোমবার ব্যাটিংয়ে নামেন। দিনের শুরুতেই মুমিনুল সেঞ্চুরি তুলে নেয়। এরপর মুশফিকুর রহিম লাঞ্চের পর তুলে নেন তার টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। ১৬০ বলে ১৮টি বাউন্ডারিতে ১০০ রান পূর্ণ করেন দেশ সেরা এই ব্যাটসম্যান।

সোমবার টেস্টের তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেই সেঞ্চুরি করেছেন অধিনায়ক মুমিনুল হক সৌরভ। প্রায় ১ বছর ৩ মাস পর টেস্ট সেঞ্চুরি পেলেন তিনি। সাদা পোশাকের ক্রিকেটে মুমিনুলের এটি ৯ম সেঞ্চুরি।

বাংলাদেশ অধিনায়ক শেষ টেস্ট সেঞ্চুরি পেয়েছিলেন ১৪ ইনিংস আগে।

২০১৮ সালের ২২ নভেম্বর চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। অধিনায়কত্ব পাওয়ার পর এটাই হবে মুমিনুলের প্রথম সেঞ্চুরি। ৮২.৩ ওভারে তিরিপানোকে ৪ চার মেরে সেঞ্চুরি উদযাপন করেন তিনি। তার ১৬১ বলে ১০৩ রানের ইনিংসটি সাজানো হয়েছে ১২ চারে।

এর আগে ঢাকা টেস্টে জিম্বাবুয়ের প্রথম ইনিংসে করা ২৬৫ রানের জবাবে রোববার দ্বিতীয় দিনের খেলা শেষে তিন উইকেটে ২৪০ রান সংগ্রহ করে বাংলাদেশ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button