রাজশাহী বিভাগ

ধামইরহাটে শত্রুতার বলী ৭শ আম গাছ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ  নওগাঁর ধামইরহাটে রাতের আঁধারে এক কৃষকের বাগান থেকে ৭শ টি আম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তের দল। ঘটনাটি ঘটেছে উপজেলার গুনদেশাহার গ্রামে।
জানা গেছে, গুনদেশাহার গ্রামের মৃত গজিমদ্দিনের ছেলে মো. মজিবুর রহমান তাঁর ১ একর ৪৯শতাংশ জমিতে গত ২ বছর পূর্বে ৭শ টি আমরুপালি ও রুপালি জাতের আম গাছের চারা রোপণ পুর্বক বাগান করেন । এ মৌসুমে গাছগুলোতে মুকুল আসতে শুরু করেছে। গত রবিবার ১৬ জানুয়ারী দিবাগত গভির রাতে দূর্বেত্তের একটি দল আম গাছগুলো কেটে সাভাড় করে দিয়েছে। এতে বাগান মালিকের প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে ক্ষতিগ্রস্ত বাগান মালিক জানান।
এ ব্যাপারে বাগান মালিক মজিবুর রহমান জানান, জমি-জমা সংক্রান্ত কোন বিরোধ কার সাথে আমার নেই। তবে ২০২১ সালে অনুষ্ঠিত চতুর্থ ধাপে স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি দলীয় প্রার্থী নৌকার পক্ষে কাজ করেছি। ফলে নৌকা প্রতিকের বিদ্রোহী প্রার্থীর লোকজন আমাকে বিভিন্ন সময় হুমকি-ধুমকি দিয়ে আসছিল। নির্বাচনি পরবর্তীতে তারাই আমার বাগানের গাছগুলো কেটেছে। প্রশাসনের নিকট এ অপরাধের সুষ্ঠু বিচার চাই আমি।
এ ঘটনায় এলাকাবাসী জানান, ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী ও সাবেক চেয়ারম্যান  পরাজয় বরন করে। এর পর থেকে এ ইউনিয়নে অপরাধ মুলক কর্মকান্ড অনেকাংশেই বেড়ে গেছে। মাঠ থেকে ধান চুরিসহ বিভিন্ন রকম সন্ত্রাসীমুলক কর্মকান্ড এলাকায় প্রতিনিয়তই ঘটছে।
      ক্ষতি গ্রস্থ্য পরিবারসহ এলাকার সুধীমহল এলাকায় শান্তি ফিরে পেতে প্রশাসনের সুদিষ্টি ও হস্তক্ষেপ কামনা করছেন। এ রিপোর্ট লিখা পর্যন্ত বাগান মালিকের পক্ষ থেকে থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।
ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুল গণি জানান, এব্যাপারে কোন অভিযোগ আমাদের কাছে আসেনি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ পুর্বক অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button