রাজশাহী বিভাগসারাদেশ

বগুড়ায় সশস্ত্র বাহিনী বোর্ড অফিসের উদ্বোধন

গতকাল ১৪ ডিসেম্বর জিওসি, ১১ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, এনডিসি, পিএসসি জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বগুড়া এর নবনির্মিত অফিস ভবন উদ্বোধন করেন।
এছাড়াও তিনি এ সময় জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বগুড়া এর দায়িত্বপূর্ণ এলাকায় ১ জন জীবিত বৃটিশ সৈনিক এবং ৯ জন মৃত বৃটিশ সশস্ত্র বাহিনীর সদস্যের বিধবা স্ত্রীগণের মাঝে রয়েল কমনওয়েলথ এক্স সার্ভিসেস লীগ (আর.সি.ইএল) কর্তৃক প্রদানকৃত অনুদান এর অর্থ বিতরণ করেন।
অনুষ্ঠানে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুল হাসান এবং মেজর মো: হাবিবুর রহমান (অব:), সচিব, জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বগুড়াসহ আরও অন্যান্য গণ্যমান্য সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বৃটিশ সরকার ১৯৪৫ সাল পূর্ববর্তী সময়ে সশস্ত্র বাহিনীতে যোগদানকৃত সদস্য/তন্বীয় বিধবা স্ত্রীদের ভরণপোষনের জন্য ত্রৈমাসিক ভিত্তিতে ১৬ হাজার টাকা অনুদান হিসেবে প্রদান করে আসছে। যাদের মাসিক আয় রোজগার ১৬ হাজার টাকার উর্দ্ধে নয়, শুধুমাত্র তারাই এই সুবিধা প্রাপ্ত হন। বর্তমানে সারা বিশ্বে ৪৮টি কমনওয়েলথ দেশে সর্বমোট ৪০ হাজার সদস্যের মধ্যে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাংলাদেশে বর্তমানে মোট ১১ জন বৃটিশ প্রাক্তন সশস্ত্র বাহিনীর সদস্য ও ১৪৯ জন বিধবা স্ত্রী এই সুবিধা প্রাপ্ত হচ্ছেন। খবর বিজ্ঞপ্তি’র।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button