রাজশাহী বিভাগ

বগুড়ায় ২৪ ঘণ্টায় দেড়শ ছাড়াল করোনা শনাক্ত

বগুড়ায় করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিনই সংক্রমণের হার বাড়ছে। সোমবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে ১৬৮ জন আক্রান্ত হয়েছেন। জেলায় একদিনে সংক্রমণ দেড়শ ছাড়িয়ে যাওয়ায় জনগণের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ শাহারুল ইসলাম জানান, সোমবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৩৪৫ জনের শরীর থেকে সংগৃহীত নমুনা পরীক্ষা করে ১৬৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে বগুড়া সদর উপজেলায় ১৩০ জন, শাজাহানপুরে ১১ জন, শেরপুরে নয়জন, আদমদীঘিতে আটজন, গাবতলীতে চারজন, শিবগঞ্জে তিনজন এবং ধুনট, কাহালু ও দুপচাঁচিয়ায় একজন করে। এ সময় সুস্থ হয়েছেন ১০ জন।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের আরটিপিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৮৭ জন, জিন এক্সপার্ট টেস্টে ১৪ জন এবং অ্যান্টিজেন টেস্টে ৩৭ জন। টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল ল্যাবে ৩০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

এ নিয়ে জেলায় মোট ২২ হাজার ৮০৩ জন করোনাভাইরাস আক্রান্ত হলেন। সুস্থ হয়েছেন, ২১ হাজার ২৮৪ জন। মোট মৃতের সংখ্যা ৬৮৮ জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, সারা বিশ্বের সঙ্গে দেশে করোনাভাইরাস বাড়ছে। এর ধারাবাহিকতায় বগুড়াতেও বেড়ে চলেছে।

তিনি বলেন, ধারণা করা হচ্ছে এটা ওমিক্রন। এর ট্রান্সমিশন ক্ষমতা বেশি হলেও ভয়াবহতা কম। তাই জনগণকে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button