রাজশাহী বিভাগ

শাবি ভিসি অপসারণের দাবীতে নওগাঁয় ছাত্রদলের প্রতিকী অনশন

নওগাঁ প্রতিনিধি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি ও প্রশাসন কর্তৃক সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার ন্যায় বিচার, অমানবিক ভিসির অব্যাহতি, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করণ, হলগুলোতে আবাসন সমস্যার সমাধান, মানসম্মত খাবার পরিবেশন নিশ্চিত করা ও দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে নওগাঁয় প্রতিকী অনশন পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে শহরের মুক্তির মোড় কেন্দ্রী শহীদ মিনার পাদদেশে প্রতিকী অনশন করে জেলা ছাত্রদল। নেতৃত্ব দেন জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন।

জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বর্তমান অবৈধ সরকারের হাতে বহু নির্যাতন-নিপীড়নের শিকার হয়েছেন। সবশেষ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যখন যৌক্তিক দাবিতে আন্দোলন শুরু করেছে, সেই আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ওপর আক্রমণ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও পুলিশ প্রশাসন। উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ পদত্যাগ না করলে সারাদেশে ‘আন্দোলনের হুমকি দেন ছাত্রদলের এ নেতা।

অনশনরত ছাত্রদল জানায়, গত ১৩ আগস্ট থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগ দাবিতে শুরু করা আন্দোলনে শিক্ষার্থীরা পরে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবি যুক্ত করেন। গত কয়েকদিন আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে অবরুদ্ধ উপাচার্যকে উদ্ধারে যাওয়া পুলিশের লাঠিপেটা, টিয়ার শেল নিক্ষেপ ও সাউন্ড গ্রেনেড হামলায় অর্ধশত শিক্ষার্থী আহত হন। তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। আমরা এসব মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

এ সময় জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ রিপন, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি জাকারিয়া আলম রোমিও, সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক মামুন বিন ইসলাম দোহা, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক আব্দুর কাদের রাসেল ও সাংগঠনিক সম্পাদক অমিও সরকারসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button