সারাদেশ

করোনা: টাঙ্গাইলে পালিয়ে থাকা আক্রান্ত যুবককে ঢাকায় স্থানান্তর

টাঙ্গাইলের ঘাটাইলে করোনায় আক্রান্তের তথ্য গোপন করে পালিয়ে থাকা ব্যক্তিকে হেফাজতে নিয়ে ঢাকায় স্থানান্তর করেছে উপজেলা কর্তৃপক্ষ।

এসময় গুচ্ছ সংক্রমণ রোধে ওই এলাকার ১২০টি পরিবারকে লকডাউন ঘোষণা করা হয়।

গত শুক্রবার রাত ১১টার দিকে তাকে উপজেলার সংগ্রামপুরের ঘোনারদেউলি গ্রাম থেকে হেফাজতে নেয় পুলিশ। পরে স্বাস্থ্য বিভাগের মাধ্যমে ঢাকায় স্থানান্তরের ব্যবস্থা গ্রহণের কথা গণমাধ্যমকে জানিয়েছন উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার গণমাধ্যমকে বলেন, ২৪ বছরের ওই যুবক আগে থেকেই কিডনি রোগে আক্রান্ত। এজন্য চলতি মাসের ৪ তারিখ থেকে ৭ তারিখ পর্যন্ত সে ঢাকার শেরেবাংলা নগর হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসাধীন ছিলো। চিকিৎসাধীন থাকা অবস্থায় ওই হাসপাতালের চিকিৎসকগণ তার মাঝে করোনার উপসর্গ দেখতে পেলে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে প্রেরণ করে। একই সাথে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে রেফার্ড করে।

তিনি আরো বলেন, এই যুবক হাসপাতালে ভর্তি না হয়ে গ্রামের বাড়ীতে চলে আসে। গ্রামের আসার পর সে জানতে পারে তার করোনা পজেটিভ। এই তথ্য জানার পর থেকে যোগাযোগের ফোন নম্বরটি বন্ধ করে দেয় সে। পরে শুক্রবার দুপুরে আইইডিসিআরে থেকে এই বিষয়ে আমাদের একটি বার্তা দেয়। দীর্ঘ প্রচেষ্টার পর প্রযুক্তির সহায়তায় আমরা তাকে শনাক্ত করে হেফাজতে নেই। এবং রাতেই বিশেষায়িত ব্যবস্থায় ঢাকায় প্রেরণের ব্যবস্থা গ্রহণ করি।

তিনি বলেন, যেহেতু ওই যুবক কোরনাভাইরাসে আক্রান্তের খবর গোপন করে বিভিন্নস্থান ও মানুষের সাথে মেলামেশা করেছে সে কারণে প্রাথমিক ভাবে ওই গ্রামের ১২০টি পরিবারকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আরও কোথায় কোথায় গিয়েছে ওই যুবক সে বিষয়ে তথ্য সংগ্রহের কাজ চলছে। পরবর্তীতে সে বিষয়েও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button