রংপুর বিভাগ

কুড়িগ্রামে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

কুড়িগ্রাম: ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোমবার ৭ মার্চ সকাল ১০ঃ০০ ঘটিকায় কুড়িগ্রামে,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও বিনম্র শ্রদ্ধা নিবেদন করে কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন।
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ও গুরুত্ব বিষয়ে বক্তব্যে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু ও কুড়িগ্রাম জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আলহাজ্ব এডভোকেট রুহুল আমিন দুলাল বলেন, বঙ্গবন্ধু দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য রাজনীতি করেছেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণে উজ্জিবিত হয়ে এদেশের মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। সারা বিশ্বের অনবদ্য দলিল হিসেবে স্বীকৃতি পেয়েছে বঙ্গবন্ধু ঐতিহাসিক ভাষণ। আমরা নতুন প্রজন্মের মানুষ যারা বঙ্গবন্ধুকে দেখিনি, তার ভাষণ শুনে বড় হয়েছি। তিনি আর কেউ নন, তিনি আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নতুন প্রজন্ম এখন বঙ্গবন্ধু ও দেশের স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে পারছে। এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলী প্রমুখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button