শিক্ষাঙ্গন

বশেমুরবিপ্রবি’তে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০২০ উদযাপিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২০ উদযাপিত হয়েছে। জনসংযোগ কর্মকর্তা  মোঃ মাহবুবুল আলম এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
মহান বিজয় দিবস-২০২০ উপলক্ষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে আলোচনা সভা, জাতির পিতার সমাধিসৌধে, শহীদ স্মৃতিস্তম্ভে ও বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুব।
আলোচনা সভায় মূল প্রবন্ধ “বাংলাদেশ নামক জাতি রাষ্ট্রের উদ্ভব: বঙ্গবন্ধুর অবদান” উপস্থাপন করেন শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান এবং অন্যান্যের বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আব্দুর রহিম খান, জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ ছাত্তার, সামাজিক অনুষদের ডিন প্রফেসর রফিকুন্নেসা আলী, আইন অনুষদের ডিন মোঃ আব্দুল কুদ্দুস মিয়া, রেজিস্ট্রার মোঃ আব্দুর রউফ, বিজয় দিবস হলের প্রভোস্ট শফিকুল ইসলাম,  অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ নজরুল ইসলাম হিরা, শিক্ষক সমিতির সদস্য সাদ্দাম হোসেন, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক বিএম আশিকুর রহমান, শিক্ষার্থী মোঃ নজিম উদ্দিন প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে সকল শহীদের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।
আলোচনা সভার সভাপতি প্রফেসর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুব তাঁর বক্তব্যে সকলকে জাতির পিতার চেতনা ও আদর্শ ধারণ করে ঐক্যবদ্ধভাবে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার আহবান জানান এবং সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জ্ঞাপন করেন।
এর আগে, বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুবের নেতৃত্বে টুঙ্গীপাড়ায় জাতির পিতার মাজারে, সকাল ৯.০০ টায় শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে এবং সকাল ৯.৩০ টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, প্রশাসনকি ও একাডেমিক ভবনে আলোকসজ্জা করা হয়।
এ সময় উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button