সারাদেশ

বগুড়ায় ৩০ লাখ টাকার ভেজাল ওষুধ জব্দ

বগুড়ায় শনিবার রাতের্ যাবের পৃথক অভিযানে ৩০ লাখ টাকার ভেজাল ও অনুমোদনহীন ওষুধসহ দুইজনকে আটক করা হয়েছে। এ সময় একটি অনুমোদনহীন ওষুধ কারখানা ও গোডাউনে পাওয়া মানুষের ব্যবহার্য বিভিন্ন ধরনের ওষুধ এবং ভেটেরিনারি মেডিসন (হাঁস-মুরগি ও পশুর ওষুধ) জব্দ করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত কল্পনা বেগম (৪০) ও শাহাদুজ্জামান (৩৫) নামে দুইজনকে ৮০ হাজার টাকা জরিমানা ও কারাদন্ডের আদেশ দেয়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুর রহমান,র্ যাব বগুড়ার কোম্পানি কমান্ডার মেজর এসএম মোর্শেদ হাসান, জেলা ড্রাগ সুপার আহসান হাবিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।র্ যাব-১২, বগুড়া ক্যাম্প জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শহরের সুলতানগঞ্জ পাড়ায় অভিযান চালিয়ে একটি ভেজাল ওষুধের কারখানা পাওয়া যায়। কারখানা থেকে ১০ লাখ টাকার ভেজাল ও অনুমোদনহীন বিভিন্ন ধরনের ওষুধ পাওয়া যায়। এখানে হাঁস-মুরগির ওষুধ ছাড়াও বিভিন্ন ধরনের মলম, চোখের ড্রপসহ বিভিন্ন ধরনের ভেজাল ও অনুমোদনহীন ওষুধ পাওয়া যায়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কারখানার মালিক কল্পনা বেগমকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৪০ হাজার টাকা জরিমানা করেন।

পরে শহরের ঠনঠনিয়া হাজিপাড়া এলাকায় শাহাদুজ্জামান নামে একজনের গোডাউনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল ও অনুমোদনহীন ওষুধ পাওয়া যায়। শাহাদুজ্জামান ভেজাল ওষুধের ব্যবসা করে আসছিলেন বলের্ যাব সূত্র জানায়।

হভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে আট মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৪০ হাজার টাকা জরিমানা করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button