রংপুর বিভাগ

ঘোড়াঘাটে বীর মুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম বাবুর দাফন

ঘোড়াঘাট(দিনাজপুর): দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ও মুক্তিযুদ্ধকালীন গেরিলা বাহিনীর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম বাবু (৭০)ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি অইন্না ইলাহি রাজিউন।

শনিবার (২২ জানুয়ারী)  ভোরে বগুড়ার  টিএমএসএস হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি উপজেলার শীধলগ্রাম কাশিয়াতলা গ্রামের মৃত দুদু মন্ডলের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম বাবু  দীর্ঘদিন হৃদরোগ এবং  ডায়াবেটিস রোগে আক্রান্ত ছিলেন,২১ জানুয়ারী শুক্রবার তিনি বিকেলে ্অসুস্থ হয়ে পড়েন। তাকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার  পথে অসুস্থতা বেড়ে গেলে তাকে  দ্রত বগুড়ার টিএমএসএস হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোরে  তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

শনিবার বাদ জোহর তার প্রথম নামাজে  জানাজা ওসমানপুর কেন্দ্রীয় ঈদ গাহ মাঠে ্অনুষ্ঠিত হয় ও বিকেল ৫টায়  ২য় নামাজে জানাজা গ্রামের বাড়ি উপজেলার সিংড়া ইউনিয়নের কাশিয়াতলা গ্রামে অনুষ্ঠিত হয়। নামাজে জানাজা শেষে তার পারিবারিক কবরস্থানে গার্ড ্অনারের মাধ্যমে াষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন করা হয়।

গার্ড ্অনার অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আবদুর রাফে খন্দকার সাহানশা, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম, সহকারী কমিশনার( ভূমি) মাহমুদুল হাসান, থানা অফিসার ইনচার্জ( ওসি) আবু হাসান কবির সহ সমাজসেবক , শিক্ষক, সাংবাদিক, কবি,লেখক, মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান ও এলাকার হাজার  হাজার  ধর্মপ্রান মুসলমান এ জানাজায় অংশ নেয়। মৃত্যু কালে ২ ছেলে ১ মেয়ে  সহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী ও গুণগ্রাহী রেখে গেছেন।

জীবিত কালে ুবীর মুক্তিযোদ্ধা আজাহাাংল ইসলাম বাবু দীর্ঘদিন  উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার হিসেবে সততা  ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button