রংপুর বিভাগ

ঘোড়াঘাটে ৩টি চোরাই গরুসহ ২ ব্যক্তি গ্রেফতার

ঘোড়াঘাট (দিনাজপুর) : দিনাজপুরের ঘোড়াঘাটে তিনটি চোরাই গরু সহ ২ ব্যক্তিকে গ্রেফতার করেছে থানা পুলিশ। উদ্ধারকত গরু গুলোর মূল্যে আনুমানিক এক লাখ টাকা। এ ঘটনায় উপ-পরিদর্শক (এসআই) সায়েদুর রহমান বাদী হয়ে গ্রেফতারকৃত ২জন সহ ৩ জনের বিরুদ্ধে একটি চুরি মামলা করেছেন।

সোমবার (২০ ডিসেম্বর) সকালে উপজেলার পালশা ইউপির শালগ্রামের আশরাফুল ইসলামের বাড়িতে অভিযান চালিয়ে এ সব গরু উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃত ২ ব্যক্তি ঘোড়াঘাট উপজেলার শালগ্রামের মৃত, আবুল কাশেমের ছেলে আশরাফুল ইসলাম (৪২) ও আব্দুল জব্বারের ছেলে জহুরুল ইসলাম (৩৫)।

পুলিশ জানায়, আশরাফুল ইসলামের বাড়িতে বেশ কয়েকটি চোরাই গরু রয়েছে, এমন খবর পেয়ে সোমবার সকালেই সেখানে অভিযান চালায় পুলিশ। পুলিশ আশরাফুলের বাড়ির গোয়াল ঘরে থাকা ৩টি চোরাই গরু উদ্ধার করে । গরু গুলোর মালিকানা সম্পর্কে জানতে চাইলে, আটক দুজন ক্রয়-বিক্রয়ের কোন রশিদ দেখাতে পারেনি। পরে আটক দুজন জানায় যে, এ সব চুরি করা গরু। তাদের কাছে গরু ক্রয় করার কোন রশিদ বা প্রমানপত্র নেই বলে গ্রেফতারকৃতরা জানায়।

ঘোড়াঘাট থানার ্অফিসার ইনচার্জ (ওসি) আবু হাসান কবির বলেন, গ্রেফতারকৃত ২ জন আসামী সহ পলাতক আরো এক আসামী একে অপরের যোগসাজসে দীর্ঘদিন থেকে চোরাই গরু কেনাবেচা করে আসছে। তারা বিভিন্ন গরু চোর দলের নিকট থেকে স্বল্প মূল্যে গরু ক্রয় করে। পরে তা বিভিন্ন বাজারে বিক্রি করত। এছাড়াও আসামী জহুরুল পেশায় গরুর মাংস বিক্রেতা (কসাই)। ফলে এ সব চোরাই গরুর অধিকাংশই সে জবাই করে মাংস বিক্রি করত।

তিনি আরো বলেন, গ্রেফতার ২ জন আসামীকে সোমবার বিকেলে বিজ্ঞ আদালতের মাধ্যমে দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে। পলাতক আরো এক আসামীকে গ্রেফতারে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button