সারাদেশ

কুড়িগ্রামের ডিসি প্রত্যাহার, মামলার সিদ্ধান্ত

গভীর রাতে এক সাংবাদিককে বাড়ি থেকে তুলে নিয়ে জেল-জরিমানা দেওয়ার ঘটনায় কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনকে প্রত্যাহার করতে যাচ্ছে সরকার।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, স্থানীয় প্রশাসনের মাধ্যমে ওই ঘটনার তদন্ত করে ডিসির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

রোববার সচিবালয়ে এক ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, তাকে প্রত্যাহার করা হবে। এরপর তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে। কর্ম অনুযায়ী তার শাস্তি হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে আছেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সংশ্লিষ্ট ফাইল অনুমোদন করলে ডিসিকে প্রত্যাহারের আদেশ জারি করা হবে বলে জানান ফরহাদ।

তিনি বলেন, তদন্তে অনেকগুলো অনিয়ম দেখেছি। বিভাগীয় প্রক্রিয়া অনুযায়ী ব্যবস্থা নেব। অহেতুক যে সমস্যা সৃষ্টি হয়েছে… সত্যতা পেয়েছি বিধায় বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, কুড়িগ্রাম শহরের একটি সরকারি পুকুর সংস্কারের পর কুড়িগ্রাম জেলার ডিসি সুলতানা পারভীন নিজের নামানুসারে ওই পুকুরের নাম ‘সুলতানা সরোবর’ রাখতে চেয়েছিলেন উল্লেখ করে একটি অনলাইনে প্রতিবেদন প্রকাশিত হয় দশ মাস আগে।

এরপর প্রতিদিনের সংবাদের কুড়িগ্রাম জেলা প্রতিনিধি আরিফুল ইসলামকে শুক্রবার গভীর রাতে বাড়ি থেকে তুলে নিয়ে মাদক রাখার অভিযোগে এক বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ওই ঘটনা তদন্ত করতে রংপুর বিভাগীয় কমিশনারকে নির্দেশ দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। রংপুর বিভাগের অতিরিক্ত কমিশনার (রাজস্ব) মাসুদ রানা বিষয়টি তদন্ত করেন। ওই প্রতিবেদন জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button