রংপুর বিভাগ

রাণীশংকৈলে পঞ্চম জাতীয় “ডিজিটাল বাংলাদেশ দিবস” উদযাপন

রাণীশংকৈল, (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ “সত্য-মিথ্যা যাচাই আগে,ইন্টারনেটে শেয়ার পরে” এই প্রতিপাদ্যকে সামনে রেখ সারা দেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় রবিবার ১২ ডিসেম্বর “ডিজিটাল বাংলাদেশ দিবস” উদযাপন করা হয়।
উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উৎযাপন উপলক্ষে এদিন সকালে পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর মূরালে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভৈর সভাপতিত্বে ও সহকারি কমিশার (ভূমি)ইন্দ্রজিৎ সাহার সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহারিয়ার আজম মুন্না।
বিশেষ অতিথি ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালি বেগম, প্রাথমিক শিক্ষা অফিসার রাহিমউদ্দিন, পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান প্রমুখ।
এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, ছাত্র-ছাত্রী, সামাজিক, রাজনৈতিক-সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
বক্তাগণ সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন বিষয় ভাল ভাবে জেনে, সত্যতা যাচাই করে শেয়ার করাসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।
প্রসঙ্গত: “ডিজিটাল বাংলাদেশ দিবস” এটির পূর্ব নাম ছিল আইসিটি দিবস বা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস। ২৭ নভেম্বর ২০১৭ খ্রিঃ বাংলাদেশ সরকার এ দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালনের ঘোষণা দেয়।২৬ নভেম্বর ২০১৮ তারিখে আইসিটি দিবসের পরিবর্তে এ দিনকে “ডিজিটাল বাংলাদেশ দিবস” হিসেবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতিবছর ১২ ডিসেম্বর জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর দিবসটি পালন করে থাকে।
 শেষে  কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button