জাতীয়

অবৈধ সম্পদ অর্জন: পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

৪৯ লাখ ৩৯ হাজার ১২৬ টাকার সম্পদ অর্জনের তথ্য গােপন ও ৭৮ লাখ ১ হাজার ৫২০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক মাে. শাহজাহানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক রতন কুমার দাশ বাদী হয়ে সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয় (সজেকা), চট্টগ্রাম-২ এ মামলা দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

দুদক জানায়, অবৈধ সম্পদ জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে অর্জন করে তা স্থানান্তর, হস্তান্তর, রূপান্তর করে ভােগ-দখলে রেখে দুদক আইন, ২০০৪-এর ২৬(২), ২৭(১) ধারা, মানিলন্ডারিং প্রতিরােধ আইন, ২০১২ এর ৪(২), ৪(৩) ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরােধ আইনের ৫(২) ধারায় শাস্তিযােগ্য অপরাধ করায় আসামির বিরুদ্ধে মামলাটি করা হয়।

জানা গেছে, মাে. শাহজাহান চট্টগ্রামের লোহাগড়া ও সন্দীপ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে কর্মরত ছিলেন। তিনি দুদকের তলবি নোটিশে সম্পদ বিবরণী জমা দেন। সম্পদ বিবরণী যাচাই করে ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক মাে. শাহজাহানের সম্পদ গোপন ও অবৈধ সম্পদ অর্জনের তথ্য পায় দুদক।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button