রংপুর বিভাগসারাদেশ

সৈয়দপুরে চুড়ান্ত হয়নি বিএনপি’র প্রার্থী নৌকা প্রতীক পেলেন রাফিকা আকতার

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক পেলেন সদ্য প্রয়াত উপজেলা আওয়ামালীগের সভাপতি ও সাবেক মেযর আখতার হোসেন বাদলের স্ত্রী রাফিকা আকতার জাহান বেবি। শুক্রবার (১৮ ডিসেম্বর) আওয়ামী লীগ সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড তাকে এ মনোয়ন দেন। তবে শুক্রবার মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনেও এ পৌরসভায় দল সমর্থিত মেয়র পদ প্রার্থী চুড়ান্ত করতে পারেনি বিএনপি। বাংলাদেশ জাতীয়তাবাদী দল’র (বিএনপি) প্রকাশিত তালিকায় রংপুর বিভাগের এ পৌরসভায় কারো নাম নেই। ্উত্তরাঞ্চলের পরিবহন শ্রমিক নেতা ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদলের এবার নির্বাচন করার কথা ছিল। গত ৬ ডিসেম্বর স্থানীয় আওয়ামীলীগের বর্ধিত সভায় তাকেসহ মোট ৮ জন প্রার্থীল নাম কেন্দ্রে সুপারিশ করা হয়। একটি নির্ভর সূত্র জানায়, এবার তিনিই মনোনয়ন পেতেন । কিন্তু সৃষ্টিকর্তার অমোঘ বিধানে তিনি হঠাৎ অসুস্থ্য হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ১২ ডিসেম্বর মারা যান। তার মৃত্যুরত শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। পরবর্তীতে আখতার হোসেন বাদলের পরিবর্তে কেন্দ্র তাঁর স্ত্রীকে দলীয় মনোনয়ন দেয়। অন্যদিকে এ পৌর সভায় সৈয়দপুর জেলা বিএনপির সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বর্তমার পৌর মেযর মো. আমজাদ হোসেন সরকার, সিনিয়র যুগ্ন আহবায়ক এ্যাড ওবায়দুর রহমান, যুগ্ন আহবায়ক শওকত হায়াত শাহ, শামসুল আলম মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন এবং কেন্দ্রের কাছে প্রার্থীতা দাবী করেন । তবে গতকাল এ রিপোর্ট লেখা পর্যন্ত কেন্দ্র থেকে কাউকে মনোনয়ন দেয়ার খবর পাওয়া যায়নি।
রাফিকা আকতার জাহান দলীয় মনোনয়ন দেয়ায় আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমার স্বামীর জীবদ্দশায় সৈয়দপুরের সার্বিক উন্নয়ন ও সমস্যা সমাধানে সৈয়দপুরবাসীসহ দলীয় নেতা কর্মীদের সুখে– দুঃখে যেভাবে পাশে ছিলেন, আমিও ঠিক সেভাবেই তাদের পাশে থাকবো।
প্রসঙ্গত. দ্বিতীয় ধাপে এ পৌরসভা নির্বাচন আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী ২০ ডিসেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ। আর ২২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাইবাছাই এবং ২৯ ডিসেম্বর প্রত্যাহারের শেষ তারিখ নির্ধারন করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button