জাতীয়

আবারো আসছে বৃষ্টি, পরে শৈত্যপ্রবাহ

আগামী বৃহস্পতিবার থেকে ফের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে এই বৃষ্টি সারা দেশে হওয়ার সম্ভাবনা নেই। এমনকি পরিমাণেও খুব বেশি হবে না। এর আগে কাল বুধবার থেকেই শৈত্যপ্রবাহ কমে যাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক কালের কণ্ঠকে বলেন, ‘চলমান শৈত্যপ্রবাহ কাল থেকে কমে যাবে। এরপর বৃহস্পতিবার থেকে রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির পর শনি বা রবিবার থেকে ফের রংপুর ও রাজশাহী বিভাগে মৃদু শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। তবে ১৫ ফেব্রুয়ারির পর আবার তাপমাত্রা বাড়বে। ’

আজ সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথায়ও কোথায়ও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

শৈত্যপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, দিনাজপুর, নীলফামারি, কুড়িগ্রাম, রাজশাহী, পাবনা, মৌলভীবাজার জেলাসমূহ এবং সীতাকুন্ডু উপজেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button