জাতীয়

আমরা কর্মমুখী শিক্ষাব্যবস্থা গড়তে চাই: শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীরা লেখাপড়া শেষ শুধু চাকরি না খুজে যেন কর্মসংস্থান তৈরী করতে পারেন

কর্মপোযোগি শিক্ষা ব্যবস্থাই আমরা গড়ে তুলতে চাই

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীরা লেখাপড়া শেষ শুধু চাকরি না খুজে যেন কর্মসংস্থান তৈরী করতে পারেন। উদ্যোক্তা হতে পারেন। সুনাগরিক হতে পারেন- এমন কর্মপোযোগি শিক্ষা ব্যবস্থাই আমরা গড়ে তুলতে চাই। আমরা চাই আমাদের সন্তানরা আমাদের চেয়ে আরও ভালো থাকুক।

তিনি আজ মঙ্গলবার (১লা মার্চ) সকালে নেত্রকোনার চল্লিশার হেনা ইসলাম ডিগ্রী কলেজের উন্নয়ন কাজে পরিদর্শন শেষে এক আলোচানা সভায় তিনি এসব কথা বলেন।

দীপু মনি আরও বলেন, শেখ হাসিনা যাতায়াত ব্যবস্থা থেকে শুরু করে সর্বক্ষেত্রে অবিশ্বাস্য রকমের উন্নয়ন করেছেন। আমরা চাই উন্নয়ন। আমাদের যত অর্জন- ভাষার অধিকার, স্বাধীনতা, গণতন্ত্র, উন্নয়ন সবকিছুই এসেছে আওয়ামী লীগের হাত ধরে। আওয়ামী লীগের হাত ধরেই আমরা স্বপ্নের সোনার বাংলায় পৌঁছে যাব। বার বার শেখ হাসিনার সরকার যাতে থাকে এজন্য সকলের সহযোগিতা কামনা করেন শিক্ষামন্ত্রী ।

কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি আতাউর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি। এসময় কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর শিক্ষামন্ত্রী শহরের মোক্তারপাড়ার ঈদগা মাঠে আয়োজিত নেত্রকোনা সদর ও পৌর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button