খেলা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বার্সা-ম্যানইউকে আনতে চায় বাফুফে

হঠাৎই আলোচনায় চলে আসে লিওনেল মেসির ঢাকায় আসার খবরটি। প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশন টুইটারে ১৮ নভেম্বর ঢাকায় আর্জেন্টিনার সঙ্গে তাদের দলের ম্যাচের সূচিও প্রকাশ করেছিল। এমনকি আর্জেন্টিনার কয়েকটি সংবাদমাধ্যমেও উঠে আসে এই ম্যাচের খবর।

আন্তর্জাতিক মিডিয়ায় আলোচনায় আসার পর বাফুফে ভবনে ব্যস্ততা বেড়ে যায়। ২০১১ সালের পর আবারও আসবেন বিশ্বসেরা ফুটবলার- এ নিয়ে কৌতূহল সৃষ্টি হয় ফুটবলপাড়ায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে টিকিটের দাম নিয়েও আলোচনার ঝড় বইয়ে যায়। কিন্তু যারা আয়োজন করবে, সেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন নিশ্চিত করে কিছু বলতে পারেনি। তারা বারবারই বলে আসছিল, চেষ্টা করা হচ্ছে। শর্তগুলো নিয়েও আলোচনা চলছে।

ফুটবল ফেডারেশনের কর্তাদের এমন ধীরেচলো নীতিতেই বোঝা গিয়েছিল, তারা আর্জেন্টিনা-প্যারাগুয়ে ম্যাচটি ঢাকায় আয়োজন করতে চাইছে না। কারণ এ ম্যাচটি আয়োজন করতে হলে অনেক টাকার প্রয়োজন। একই সঙ্গে স্টেডিয়ামেরও সংস্কার করতে হবে। তবে মাঠ নয়, মূল সমস্যা হলো স্পন্সর। মূলত টাকার অভাবেই লিওনেল মেসির ঢাকায় আসা হচ্ছে না। নভেম্বরে যেমন মেসি আসছেন না, তেমনি করে আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতেও আর্জেন্টিনার ম্যাচ আয়োজনের ইচ্ছা নেই ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার। তবে কোনো জাতীয় দল নয়, তারা বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেডকে আনতে চাইছে।

এ মাসের শুরুর দিকে ‘রাইট এজেন্ট ফর ইউ’ লিমিটেড নামে ইউরোপভিত্তিক একটি এজেন্সি ঢাকায় আর্জেন্টিনা-প্যারাগুয়ে ম্যাচ আয়োজন নিয়ে আগ্রহ দেখিয়েছিল। বাফুফেও রাজি হয়েছিল। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ও এই ম্যাচ নিয়ে অবহিত ছিল। কিন্তু স্পন্সর নিয়েই দেখা যায় জটিলতা। আট বছর আগে আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচ আয়োজনের জন্য ৩০ কোটি টাকার ওপর খরচ হয়েছিল। এবার ৪০ কোটি টাকার মতো বাজেট ধরা হয়েছিল।

বিশ্বস্ত সূত্রের খবর, এই টাকার জন্য স্পন্সর জোগাড় করতে পারেনি বলেই দ্বিতীয়বার ঢাকায় আসা হচ্ছে না মেসির। আর্জেন্টিনার ঢাকায় আসাটা বাদ যাওয়ার পর বাফুফে এখন চাইছে ক্লাবকে আনতে। সে তালিকায় আছে বার্সেলোনা ও ম্যানইউ।

এ প্রসঙ্গে বাফুফের সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আমরা বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবকে আনতে চাই। দুটি ক্লাবেই সেরা ফুটবলাররা খেলেন। আমি মনে করি, ক্লাবগুলোকে আনলে উন্মাদনাটা আরও বেশি হবে।’

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button