লিড নিউজ

করোনা: ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১২৭৪, মৃত্যু ১৪

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ১ হাজার ২৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৮৮ হাজার ৫৬৯ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৬০ জনে।

রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬৭৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ  ৩ হাজার ৯৭২ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ১৮৯টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৮৬৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২১ লাখ ৬৩ হাজার ৫৬৮টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১০ দশমিক ৭৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৯৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ২৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ১৪ জনের মধ্যে ১২ জন পুরুষ ও নারী দুই জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ৬ জন। চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগে এক জন করে ৪ জন এবং খুলনা ও রাজশাহী বিভাগে দুই জন করে ৪জন। এদের সবাই হাসপাতালেই মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১১১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৬৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৪ হাজার ১৯১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭১ হাজার ৯২৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ২৬৫ জন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button