জাতীয়

করোনা: ২৪ ঘন্টায় শনাক্ত ১০২৯৯, আরও ২৪১ মৃত্যু

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার ২৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং ২৪১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে ছাব্বিশতম দিন দেশে করোনায় মৃত্যু দুই শতাধিক।

এর আগে গত বৃহস্পতিবার (৫ আগস্ট) দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৬৪ জন এবং ২৮ জুলাই শনাক্তের সংখ্যা ছিল সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জন।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৩ লাখ ৫৩ হাজার ৬৯৫ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার ৬৫২ জনে। রোববার (৮ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৩৩টি আরটি-পিসিআর ল্যাব, ৫৩টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৫২১টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৭০৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪০ হাজার ১৩০টি। নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ৩টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮১ লাখ ১৭ হাজার ৪১০টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৫ হাজার ৪৪৭ জন।
২৪ ঘণ্টায় মৃত পুরষ ১২৮ জন ও নারী ১১৩ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৫ হাজার ১০২ জন এবং নারী ৭ হাজার ৫৫০ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button