খুলনা বিভাগসারাদেশ

খুলনায় রোগীর স্বজনদের হামলায় আহত চিকিৎসকের মৃত্যু

খুলনায় হাসপাতালে প্রসূতির মৃত্যুর পর তার স্বজনদের হামলায় আহত এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। মৃত চিকিৎসকের নাম ডা. মো.আবদুর রকিব খান (৬০)।
মঙ্গলবার সন্ধ্যায় নগরীর শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়।
ডা. মো.আবদুর রকিব খান নগরীর গল্লামারী মোড় এলাকার রাইসা ক্লিনিকের মালিক।
ডা. রকিব খান বাগেরহাট মেডিকেল অ্যাসিস্ট্যান্ট টেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ ছিলেন।
এর আগে সোমবার রাতে রোগীর স্বজনদের হামলায় মারাত্মক আহত হন তিনি। তার মাথায় প্রচুর রক্তক্ষরণ হয়।
ডা. রকিবের ছোট ভাই সাইফুল ইসলাম জানান, রোববার বটিয়াঘাটা উপজেলার মোহাম্মদনগর এলাকার পল্লবী সড়কের আবুল আলী শেখের স্ত্রী শিউলি বেগম রাইসা ক্লিনিকে সিজারের মাধ্যমে সন্তান প্রসব করেন। কিন্তু শিউলি বেগমের রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় সোমবার তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
সেখানে ভর্তির কিছুক্ষণ পর চিকিৎসকরা ওই রোগীকে ঢাকায় স্থানাস্তর করেন। অ্যাম্বুলেন্সে ঢাকায় নেয়ার পথে রোগীর মৃত্যু হয়।
তিনি জানান, শিউলির স্বজনরা মরদেহ অ্যাম্বুলেন্সে করে নিয়ে সোমবার রাত ৮টার দিকে রাইসা ক্লিনিকের সামনে যায়। এরপর ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ তুলে তারা ক্লিনিকের সামনে ডা. রকিবকে ব্যাপক মারধর করে চলে যায়। রাত ২টার দিকে ডা. রকিবকে প্রথমে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
সেখান থেকে মঙ্গলবার সকালে শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করা হয়। ওই হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন থেকে সন্ধ্যা ৭টার দিকে তার মৃত্যু হয়।
আবু নাসের হাসপাতালের পরিচালক ডা. বিধান চন্দ্র গোস্বামী জানান, মাথায় আঘাতের কারণে ডা. রাকিবের মস্তিস্কে রক্তক্ষরণ হয়েছে। এ কারণেই তার মৃত্যু হয়েছে।
তবে, এ ঘটনায় হামলাকারীদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।
এ ব্যাপারে খুলনা সদর থানার ওসি আসলাম বাহার বুলবুল বলেন, “রাতে ডা. রকিবের মরদেহ তার বাড়িতে নেয়া হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল রাইসা ক্লিনিক পরিদর্শন করেছি। এখনও এ ঘটনায় মামলা হয়নি। তবে, স্বজনরা মামলার প্রস্তুতি নিচ্ছেন।”

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button