জাতীয়

চবি ছাত্রীকে যৌন নিপীড়ন : মূলহোতাসহ গ্রেপ্তার ৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন নিপীড়ন ঘটনায় মূলহোতাসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭। আজ শনিবার (২৩ জুলাই) এই বিষয়ে বেলা ১১টায় বিস্তারিত জানাবেন ব্রিফিং করবেন র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ। র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আফসার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাত ১টা থেকে ২টা পর্যন্ত এক অভিযুক্তকে ধরতে ক্যাম্পাসের শাহ আমানত হলে পুলিশের সহযোগিতায় তল্লাশি অভিযান চালায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

এ অভিযানে অংশ নেন হাটহাজারী থানা ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) প্রায় এক শ সদস্য।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, বৃহস্পতিবার থেকেই আমরা বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আসছি। আজিম নামে এক অভিযুক্তের এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতা আছে বলে জানতে পেরেছি এবং তাকে গ্রেপ্তারও করা হয়েছে। আরও কয়েকজনকে পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ করছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম এখনই প্রকাশ করা হবে না।

উল্লেখ্য, গত রবিবার (১৭ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় সংগীত বিভাগের এক ছাত্রীকে শারীরিকভাবে হেনস্তা করার অভিযোগ উঠেছে অজ্ঞাত পাঁচ তরুণের বিরুদ্ধে। এ সময় ওই ছাত্রীকে গাছে বেঁধে তাকে বিবস্ত্র করে মোবাইলে ভিডিও ধারণ করা হয় এবং তার সঙ্গে থাকা বন্ধু ও তাকে মারধর করে মোবাইল-মানিব্যাগ ছিনতাই করা হয়।

এ ঘটনায় গত মঙ্গলবার (১৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন ভিকটিম। এরপর বুধবার (২০ জুলাই) বিকেলে হাটহাজারী থানায় অজ্ঞাত পাঁচ যুবককে আসামি করে মামলা করেন ওই ছাত্রী। আর ছাত্রী হেনস্তার মতো অপ্রীতিকর ঘটনার বিচারের দাবিতে এবং নিরাপদ ক্যাম্পাসের দাবিতে এখনও উত্তাল পুরো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button