আন্তর্জাতিক

সস্ত্রীক করোনা আক্রান্ত মার্কিন অভিনেতা টম হ্যাঙ্কস

করোনাভাইরাসে আক্রান্ত হলেন জনপ্রিয় মার্কিন অভিনেতা টম হ্যাঙ্কস এবং তার স্ত্রী রিটা উইলসন।

বৃহস্পতিবার সকালে টুইট করে নিজেই এ কথা জানিয়েছেন অভিনেতা।

টম হ্যাঙ্কস এবং তার স্ত্রী রিটা এই মুহূর্তে একটা ফিল্মের শুটিংয়ের জন্য অস্ট্রেলিয়ায় রয়েছেন। সেখানেই তারা অসুস্থ হয়ে পড়েন। করোনাভাইরাস আক্রান্ত হলে যা যা লক্ষণ দেখা যায়, সেগুলো প্রকাশ পেতেই দুজনে চিকিত্সকের দ্বারস্থ হন। মেডিক্যাল টেস্টে দু’জনের শরীরেই করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

টুইটে টম হ্যাঙ্কস বলেছেন, “আমরা দুজনেই খুব ক্লান্তি অনুভব করছিলাম। রিটার অল্প জ্বরও ছিল। সব কিছু ঠিক আছে কিনা তা জানার জন্যই করোনাভাইরাসের পরীক্ষা করতে দেন চিকিত্সক। টেস্ট পজিটিভ।”

সঙ্গে ডাস্টবিনের মধ্যে একটি সার্জিকাল গ্লাভসের ছবিও পোস্ট করেন তিনি। আপাতত তাদের দুজনকেই আইসোলেশন ওয়ার্ডে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে।

টম হ্যাঙ্কস হলিউডের প্রথম সারির অভিনেতা এবং পরিচালক। স্ত্রী রিটাও অভিনেত্রী। দুজনেরই বয়স ৬৩ বছর। এই প্রথম হলিউডের কোনও অভিনেতা করোনাভাইরাস আক্রান্ত হওয়ার কথা ঘোষণা করলেন।

অস্ট্রেলিয়ার যে জায়গায় টম হ্যাঙ্কস এবং রিটা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, সেখানে ইতিমধ্যেই ১৩৬ জনের শরীরে এই ভাইরাস মিলেছে এবং তাদের মধ্যে তিন জনের মৃত্যুও হয়েছে।

রীতিমতো মহামারীর আকার ধারণ করেছে করোনাভাইরাস। বিশ্ব জুড়ে একশোরও বেশি দেশে প্রায় দেড় লাখ মানুষ আক্রান্ত। মৃত্যু হয়েছে অন্তত চার হাজার জনের। সম্প্রতি ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী নাদিন ডরিসও এই রোগে আক্রান্ত হয়েছেন। নিজেকে তিনি বাড়িতেই ‘কোয়ারেন্টাইন’ করে রেখেছেন। এই ভাইরাসের কবলে ব্রিটেনে ৬ জনের প্রাণ গিয়েছে।

চীনের ভয়াবহতার পরে সবচেয়ে বেশি উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে ইতালিতে। সেখানে ছয় কোটি মানুষ ঘরবন্দি। মৃতের সংখ্যা অন্তত ৬৩১। সূত্র আনন্দবাজার।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button