সারাদেশ

যশোর জেনারেল হসপিটালে আইসোলেশনে থাকা দুইজনের মৃত্যু

যশোর প্রতিনিধি: করোনাভাইরাসের উপসর্গ নিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৬০ বছরের বৃদ্ধা ও ২৪ বছর বয়সী এক গর্ভবতী (৩ মাসের অন্তঃসত্ত্বা) নারীর মৃত্যু হয়েছে। তাদের করোনার নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টার ল্যাবরেটরিতে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এবং মৃত দুইজনের সংস্পর্শে আসা আরো ৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।
তাদেরকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। নিহত গর্ভবতী নারী বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রাত ৯টার দিকে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসলে তাকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২ টার দিকে তার মৃত্যু হয়। নিহত অপর বৃদ্ধ শ্বাসকষ্ট সমস্যা নিয়ে বৃহস্পতিবার গভীর রাতে হাসপাতালের ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় ভোর ৪ টার দিকে তার মৃত্যু হয়। এসব তথ্য নিশ্চিত করেন ডা. আরিফ আহমেদ।
যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, ঝিকরগাছা উপজেলার বর্নি গ্রামের শাকিলা খাতুন (২৪) নামে গর্ভবতী নিহত হয়েছেন। সে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হয়। রাত সাড়ে ১২ টায় তার মৃত্যু হয়।

নিহত ৬০ বছর বয়সী বৃদ্ধ চৌগাছা উপজেলার জামিরা গ্রামের বাসিন্দা। তিনিও করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টায় হসপিটালে ভর্তি হন। ভোর ৪ টার দিকে তার মৃত্যু হয়। তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের সংস্পর্শে আসা ৫ জনকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে এবং পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনার সন্দেহভাজন রোগী হিসেবে তাদের দু’জনকে বিশেষ ব্যবস্থায় দাফন করা হবে। নিহতরা করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা রিপোর্ট হাতে আসার পরে নিশ্চিত হওয়া যাবে বলে জানান ডা. আরিফ আহমেদ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button